হিফজুল কুরআন প্রতিযোগিতায় সারাদেশে দ্বিতীয় হয়েছেন রুপগঞ্জের সাদিকুর রহমান

হিফজুল কুরআন প্রতিযোগিতায় সারাদেশে দ্বিতীয় হয়েছেন রুপগঞ্জের সাদিকুর রহমান

হাফেজ মুহাম্মদ সাদিকুর রহমান

হিফজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ কতৃক দেশব্যাপী তৃতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতায় সারাদেশে দ্বিতীয় হয়েছেন নারায়ণগঞ্জের রুপগঞ্জের হাফেজ মুহাম্মদ সাদিকুর রহমান।

হাফেজ মুহাম্মদ সাদিকুর রহমান রাজধানীর যাত্রাবাড়ীর আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত শায়েখ ক্বারী নাজমুল হাসান প্রতিষ্ঠিত ও পরিচালিত তাহফিজুল কুরআন ওয়াসসুন্নাহ মাদরাসার ছাত্র। তিনি নারায়ণগঞ্জের রুপগঞ্জ উপজেলার পূর্ব দড়িকান্দী গ্রামের অ্যাডভোকেট মো: আবুল কালাম শাকিল ও জান্নাতুল ফেরদৌসির একমাত্র ছেলে। হাফেজ মুহাম্মদ সাদিকুর রহমানের বাবা এনটিভির সিনিয়র নিউজরুম এডিটর, রুপগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও যাত্রাবাড়ী সাংবাদিক ক্লাবের সাধারণ সম্পাদক এবং মা কলেজ প্রভাষক।

এই হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রায় ২০ হাজার প্রতিযোগী অংশগ্রহণ করেন। গত চার মাসে দেশব্যাপী অনুষ্ঠিত হয় ৩৪টি অডিশন। সেখান থেকে গ্র্যান্ড ফিনালে বাছাইয়ের জন্য নির্বাচিত হন সাত শতাধিক প্রতিযোগী।

গতকাল শনিবার (৩ ফেব্রুয়ারি) সাভারের আশুলিয়া এস.এস.আর. স্কুল অ্যান্ড কলেজ অডিটোরিয়ামে সকাল ৮টা থেকে সাত শতাধিক প্রতিযোগী নিয়ে শুরু হয় প্রতিযোগিতাটির গ্র্যান্ড ফিনালের বাছাই পর্ব। সেখান থেকে উত্তীর্ণ ৪২ জন প্রতিযোগী নিয়ে (৫ পারা ও ১০ পারা) দুই বিভাগে অনুষ্ঠিত হয় বহুল প্রতীক্ষিত গ্রান্ড ফিনালে। ১০ পারায় সারাদেশে দ্বিতীয় হন হাফেজ মুহাম্মদ সাদিকুর রহমান।

বিজয়ীদের হাতে তুলে দেয়া হয় নগদ অর্থ ও ক্রেস্ট। এছাড়া গ্রান্ড ফিনালে অংশগ্রহণ করা সবাইকেই দেয়া হয় শান্তনা পুরস্কার।

জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে ছিলেন বিজিএমইএ’র পরিচালক জনাব মিজানুর রহমান। এছাড়া উদ্বোধক হিসেবে ছিলেন জিহান গ্রুপের এম.ডি শেখ বাবুল আক্তার জাহিদ, প্রধান অতিথি হিসেবে শ্রাবনী নীটওয়্যার লি.এর এম ডি ইঞ্জিনিয়ার মো: বেলায়েত হোসেন রিপন উপস্থিত ছিলেন।

আলোকিত মানুষের সন্ধানে হিফজুল কুরআন ফাউন্ডেশন দেশব্যাপী প্রতিবছর জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার আয়োজন করে থাকে।