সাতক্ষীরায় জমির বিরোধে দুজন গুলিবিদ্ধসহ আহত ৪

সাতক্ষীরায় জমির বিরোধে দুজন গুলিবিদ্ধসহ আহত ৪

ছবি: সংগৃহীত

সাতক্ষীরার তালায় জমি নিয়ে বিরোধের জেরে ঘের মালিককে গুলি করে হত্যাচেষ্টার ঘটনা ঘটেছে। এ সময় ঘেরের দুই কর্মচারীসহ চারজন আহত হয়েছেন। এদের মধ্যে দুজন গুলিবিদ্ধ হয়েছেন। রোববার (৪ ফেব্রুয়ারি) দিনগত রাত দেড়টার দিকে উপজেলার হরিণখোলা গ্রামে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন, হরিণখোলা গ্রামের অভিরাম মণ্ডলের ছেলে অলঙ্গ মণ্ডল (৬১) ও তার ভাই জগদীশ মণ্ডল (৪৫)। এছাড়া আহতরা হলেন, ঘেরের পাহারাদার বিশ্বনাথ মণ্ডল (৫৩) ও কর্মচারী শ্রীপদ মুণ্ডা (৩০)।

হাসপাতালে চিকিৎসাধীন অলঙ্গ মণ্ডল জানান, হরিণখোলা বিলে ১০০ বিঘা জমিতে দীর্ঘদিন ধরে চিংড়ি ঘের করে আসছেন। এরমধ্যে চার বিঘা সরকারি খাস জমির লিজের টাকা হরিণখোলা গ্রামের কার্তিক মণ্ডলকে না দিয়ে জমির মালিক দাবিদার স্বপন মণ্ডলকে দেওয়ায় ২০২২ সাল থেকে বিরোধ চলে আসছিল। এছাড়া পাঁচ শতক জমি নিয়ে চাচাতো ভাই শিব শেখরের সঙ্গেও তাদের বিরোধ চলে আসছিল। এ নিয়ে কয়েকবার সালিশি বৈঠকের পর আদালতে মামলা হয়। এর জের ধরে রোববার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ঘের কর্মচারী বিশ্বনাথ মণ্ডল ও পাশের দীলিপ মণ্ডলের ঘের কর্মচারী শ্রীপদ মুণ্ডাকে ঘেরের বাসা থেকে মুখোশধারী ৭-৮ জন সন্ত্রাসী ডেকে তুলে নির্যাতনের পর তার বাড়ির সামনে আনা হয়।

পরে রাত দেড়টার দিকে তাকে ও তার ভাই জগদীশকে ঘুম থেকে ডেকে বুকে শটগান দিয়ে গুলি করার চেষ্টা করলে তারা শট গান ধরে ফেলেন। একপর্যায়ে তার দুই উরুতে ও ভাই জগদীশের ডান উরু গুলিবিদ্ধ হয়। রাত সাড়ে ৩টার দিকে তাদের দুই ভাই ও দুই ঘের কর্মচারীকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে।

সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. মাহফুজুর রহমান ও অর্থোপেডিকস সার্জন ডা. হাফিজুল্লাহ জানান, অলঙ্গ মণ্ডলের দুই উরুতে ও জগদীশ মণ্ডলের ডান উরুতে গুলি লেগে বিপরীত দিক থেকে বেরিয়ে গেছে।

পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ জানান, জমি ও ঘের নিয়ে প্রতিবেশীদের সঙ্গে বিরোধের জেরে এ হামলার ঘটনা ঘটেছে। তবে গুলির ঘটনা সঠিক নয় দাবি করে তিনি বলেন, লিখিত অভিযোগ পেলে মামলা নিয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।