নজরুল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

নজরুল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

ছবি : সংগৃহীত

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে দুই সাংবাদিকসহ অত্যন্ত ছয়জনের ওপর হামলা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকল সাংবাদিক। এ সময় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত সম্পন্ন করে দোষীদের শাস্তির আওতায় আনার দাবি জানানো হয়।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

এ সময় বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের পাশাপাশি ত্রিশাল প্রেসক্লাব, ত্রিশাল রিপার্টার্স ইউনিটির নেতৃবৃন্দ এবং ময়মনসিংহে কর্মরত বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা সংহতি জানিয়ে বক্তব্য দেন। 

বক্তারা আগামী ২৪ ঘণ্টার মধ্যে চিহ্নিত অপরাধীদের স্থায়ী বহিষ্কার, সনদ বাতিল, গণমাধ্যমে সিসিটিভি ফুটেজ প্রদান এবং গণমাধ্যমে প্রশাসনের বিতর্কিত বক্তব্য প্রত্যাহারের দাবি জানান। পরবর্তীতে পাঁচ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের স্বাক্ষরসহ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের সকল সাংবাদিক ও সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে ২৪ ঘণ্টার আলটিমেটামসহ পাঁচ দফা দাবি পেশ করা হয়।

১. চিহ্নিত অপরাধীদের স্থায়ী বহিষ্কার ও সনদ বাতিল করতে হবে। 
২. গণমাধ্যমের কাছে সিসিটিভি ফুটেজ হস্তান্তর করতে হবে।
৩. গণমাধ্যমে প্রশাসনের বিতর্কিত বক্তব্য প্রত্যাহার করতে হবে।
৪. অতীতে বিভিন্ন সময়ে ক্যাম্পাসে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আবারও এ ক্যাম্পাসে তারা কীভাবে অবস্থান করে, তা গণমাধ্যমের কাছে ব্যাখ্যা করতে হবে।
৫. ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত কমিটির সুষ্ঠু এবং নিরপেক্ষ রিপোর্টের মাধ্যমে শাস্তি নিশ্চিত করতে হবে।