জাতীয় পরিচয়পত্র করতে এসে ভারতীয় নারীসহ আটক ৩

জাতীয় পরিচয়পত্র করতে এসে ভারতীয় নারীসহ আটক ৩

ছবিঃ সংগৃহীত।

বরিশালের উজিরপুর উপজেলা নির্বাচন অফিসে জাতীয় পরিচয়পত্র করতে আসা ভারতীয় নাগরিকসহ ৩ জনকে আটক করেছে পুলিশ। সাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহীন হাওলাদার ও ইউপি সদস্য মো. হারুনের দেওয়া প্রত্যায়নপত্র ও জন্মনিবন্ধন নিয়ে ওই এনআইডি কার্ড করার চেষ্টা করেন ভারতীয় নাগরিকসহ ৩ জন।

আটককৃতরা হচ্ছেন- ভারতের উড়িষ্যা বলাঙ্গি জেলার পাটনাগর উপজেলার বনকাবিহার গ্রামের শ্যাম সুন্দর বড়িয়ার মেয়ে সাবিত্রী বড়িয়া (২৯), উজিরপুর উপজেলার সাতলা ৬নং ওয়ার্ডের মৃত আব্দুস সালাম হাওলাদারের ছেলে এবায়দুল হাওলাদার (২৬) ও এনামুল হাওলাদার।

উপজেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ জানান, দুপুর ২টার দিকে ভোটার আইডি কার্ড করার জন্য কাগজপত্র জমা দেয়। এরপর তার মুখের ভাষা শুনে সন্দেহ হওয়ায় অনুপ্রবেশকারী নারীসহ ৩ জনকে আটক করে উজিরপুর মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

আটককৃতরা জানান, সাবিত্রীকে ৭ বছর পূর্বে এবায়দুল বিয়ে করেন। তবে এ বিয়ের কোনো কাগজপত্র তারা দেখাতে পারেননি। ৮ ফেব্রুয়ারি সাবিত্রীর নাম পরিবর্তন করে হালিমা খানম লিখে ভুয়া কাগজপত্র তৈরি করে উজিরপুর উপজেলা নির্বাচন অফিসে দাখিল করেন। এ সময় সন্দেহ হলে নির্বাচন অফিসার আব্দুর রশিদ তাদের আটক করে পুলিশের কাছে সোপর্দ করেন।ইউপি চেয়ারম্যান মো. শাহীন হাওলাদার জানান, ভুল বুঝিয়ে প্রত্যায়ন নেওয়া হয়েছে।

উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. জাফর আহম্মেদ জানান, জিজ্ঞাসাবাদ চলছে, আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।