সাবেক অধিনায়ককে বাদ দিয়ে শ্রীলঙ্কার দল ঘোষণা

সাবেক অধিনায়ককে বাদ দিয়ে শ্রীলঙ্কার দল ঘোষণা

ফাইল ছবি

শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) থেকে শুরু হবে শ্রীলঙ্কা ও আফগানিস্তানের মধ্যকার ওয়ানডে সিরিজ। এই সিরিজের আগে আজ বৃহস্পতিবার ১৬ সদস্যের দল ঘোষণা করে ক্রিকেট শ্রীলঙ্কা। সেই দলে অবশ্য জায়গা হয়নি সাবেক অধিনায়ক দাসুন শানাকার। তাকে বাদ দিয়েই ঘোষণা করা হয়েছে দল। ওয়ানডে বিশ্বকাপে বাজে ফলাফলের (দশ দলের মধ্যে নবম) অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয় শানাকাকে। এবার দল থেকেই সরিয়ে দেওয়া হলো তাকে।

জিম্বাবুয়ের বিপক্ষের সিরিজে শানাকা ছিলেন। খেলেছিলেন দুই ম্যাচ। শেষ ম্যাচে বাদ দেওয়া হয় তাকে। এবার আফগানিস্তান সিরিজে জায়গাই পেলেন না দলে।

এছাড়া জিম্বাবুয়ের বিপক্ষের সিরিজে খেলা নুওয়ানিদু ফার্নান্দো ও জেফারি বন্দরসেকেও দলে জায়গা দেওয়া হয়নি। তাদের পরিবর্তে দলে এসেছেন চামিকা করুণারত্নে ও শেভন ড্যানিয়েল।

বিশ্বকাপের পর শানাকার পরিবর্তে নিয়মিত অধিনায়ক করা হয়েছে কুসল মেন্ডিসকে। তার নেতৃত্বে এবং ওয়ানিন্দু হাসারাঙ্গা ও মাহিশ থিকশানার উপস্থিতিতে শ্রীলঙ্কা দল উজ্জীবিত পারফরম্যান্স করতে পারে কিনা দেখার বিষয়।

আফগানিস্তানের বিপক্ষে শ্রীলঙ্কার ওয়ানডে স্কোয়াড:
কুসল মেন্ডিস (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, পথুম নিসাঙ্কা, আভিস্কা ফার্নান্দো, সাদিরা সামারাবিক্রমা, সাহান আরাচিগে, শেভন ড্যানিয়েল, জেনিথ লিয়ানাগে, চামিকা করুণারত্নে, মহেশ থিকশানা, দিলশান মদুশঙ্ক, দুশমান্থে চামিরা, দুনিথ ওয়েলালাগে, প্রমোদ মদুশান, আকিলা ধনঞ্জয়া ও ওয়ানিন্দু হাসারাঙ্গা।