ওয়ার্নারের শততম ম্যাচ জয়ে রাঙাল অস্ট্রেলিয়া

ওয়ার্নারের শততম ম্যাচ জয়ে রাঙাল অস্ট্রেলিয়া

ছবি: সংগৃহীত

শততম ম্যাচ কীভাবে রাঙাতে হয়, তা দেখিয়ে দিলেন ডেভিড ওয়ার্নার। শততম টি-টোয়েন্টি খেলতে নামা এই ওপেনারের ঝোড়ো ব্যাটিংয়ে পাহড়সম সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। আগে ব্যাট করে ৭ উইকেটে ২১৩ রান সংগ্রহ করে স্বাগতিকরা। জবাবে শেষ পর্যন্ত ৮ উইকেটে ২০২ রান তুলতে পারে ওয়েস্ট ইন্ডিজ। এতে সিরিজের প্রথম ম্যাচে ১১ রানে জিতেছে অস্ট্রেলিয়া। ৭০ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা হন ২২ বলে হাফ-সেঞ্চুরি করা ওয়ার্নার।

হোবার্টে টস হেরে প্রথমে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়াকে ৪৮ বলে ৯৩ রানের সূচনা এনে দেন দুই ওপেনার ওয়ার্নার ও জশ ইংলিশ। এরমধ্যে মাত্র ২২ বলে ক্যারিয়ারের শততম টি-টোয়েন্টি ম্যাচে ২৫তম হাফ-সেঞ্চুরি করেন ওয়ার্নার। ৫ চার ও ১ ছক্কায় ২৫ বলে ৩৯ রান করা ইংলিশকে বিদায় করে অষ্টম ওভারে অস্ট্রেলিয়ার উদ্বোধনী জুটি ভাঙ্গেন ওয়েস্ট ইন্ডিজের পেসার জেসন হোল্ডার। এরপর ব্যাটিং বিপর্যয়ে ১৫৯ রানে পঞ্চম উইকেট হারায় অস্ট্রেলিয়া। অধিনায়ক মিচেল মার্শ ১৬, গ্লেন ম্যাক্সওয়েল ১০, মার্কাস স্টয়নিস ৯ রান করেন। ওয়ার্নার ১২ চার ও ১ ছক্কায় ৩৬ বলে ৭০ রান করে  আউট হন।


ষষ্ঠ উইকেটে ২৩ বলে ৫০ রান তুলে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে ২১৩ রানের বড় সংগ্রহ এনে দেন টিম ডেভিড ও উইকেটরক্ষক ম্যাথু ওয়েড। এই প্রথম ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতে ২শ রানের কোটা র্স্পশ করলো অস্ট্রেলিয়া। ৪ চার ও ২ ছক্কায় ১৭ বলে অপরাজিত ৩৭ রান করেন ডেভিড। ১টি করে চার-ছক্কায় ১৪ বলে ওয়েড করেন ২১ রান। ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল ৩টি ও আলজারি জোসেফ ২টি উইকেট নেন।

জবাবে ৮.৩ ওভারেই ৮৯ রান তোলে উইন্ডিজের দুই ওপেনার ব্র্যান্ডন কিং ও জনসন চার্লস। তবে ১১ রানের ব্যবধানে দুজনে আউট হলে রানের গতিতে ছেদ পড়ে। কিং ৩৭ বলে ৭টি চার ও একটি ছক্কায় ৫৩ করে মার্কাস স্টোইনিসের বলে আউট হন। আর চার্লস ২৫ বলে ৬টি চার ও একটি ছক্কায় ৪২ করে অ্যাডাম জাম্পার শিকার হন। শেষ দিকে জেসন হোল্ডর ১৫ বলে ৩টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৩৪ রান করলেও জয় পাওয়া হয়নি দলটির। ২০ ওভার ৮ উইকেটে ২০২ রানের করে ক্যারিবীয়রা। অস্ট্রেলিয়ার জাম্পা ৩টি ও স্টয়নিস ২টি উইকেট নেন।

১-০ ব্যবধানে এগিয়ে থেকে আগামী ১১ ফেব্রুয়ারি অ্যাডিলেডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নামবে অস্ট্রেলিয়া।