ঢাকা বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী গবেষণা ও প্রকাশনা মেলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী গবেষণা ও প্রকাশনা মেলা

সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেলো গবেষণা ও প্রকাশনা মেলা। পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের ব্যবস্থাপনায় দিনব্যাপী এ মেলার আয়োজন করা হয়।

রোববার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মেলার শুভ উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। বিশ্ববিদ্যালয়ের সব ইন্সটিটিউট এ মেলায় অংশ নেয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের পরিচালক এবং রিসার্চ অ্যান্ড পাব্লিকেশন মেলার আহ্বায়ক অধ্যাপক ড. তামান্না হাওলাদার। স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউট অফ বিজনেস এডমিনিস্ট্রেশনের পরিচালক অধ্যাপক মোহাম্মদ আব্দুল মোমেন।

পাঁচ পর্বে বিভক্ত অনুষ্ঠানটিতে স্লাইড শো, প্যানেল আলোচনা ও শিক্ষার্থীদের একাডেমিক পোস্টার উপস্থাপনা ইত্যাদির মাধ্যমে ইনস্টিটিউটসমূহ তাদের পরিচিতি ও গবেষণাকর্ম তুলে ধরে। এছাড়াও তাদের নিজ নিজ স্টল সমূহে নিজেদের গবেষণা ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীসহ আমন্ত্রিত অতিথিরা মেলায় অংশ গ্রহণ করেন। বিকাল পাঁচটায় মেলা শেষ হয়।