১১২ মণ জাটকা জব্দ, ৭ অটোরিকশাসহ ৪০জন আটক

১১২ মণ জাটকা জব্দ, ৭ অটোরিকশাসহ ৪০জন আটক

ছবিঃ সংগৃহীত।

চাঁদপুরে মেঘনা নদীসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১১২ মণ জাটকা জব্দ করেছে নৌ-পুলিশ। এসময় সাতটি অটোরিকশাসহ মোট ৪০ জনকে আটক করা হয়।বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকালে জাটকাগুলো চাঁদপুর নৌ থানার সামনে ও মোহনপুর এলাকায় দুস্থ ও অসহায়সহ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়।

নৌ পুলিশ জানায়, বুধবার ভোরে বরিশালের মুলাদী থেকে ঢাকায় যাওয়ার পথে মর্ডান সান লঞ্চ ও মতলবের মোহনপুর এলাকায় সাতটি অটোরিকশায় জাটকা পরিবহনের সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়।

চাঁদপুর নৌ-অঞ্চলের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ কামরুজ্জামান  জানান, জাটকা অভিযানের দ্বিতীয় কম্বিং অভিযান শেষ হয়েছে। গত ২৪ ঘণ্টায় চাঁদপুর অঞ্চলে অভিযান চালিয়ে চাঁদপুর লঞ্চঘাটে ৫০ মণ ও মোহনপুরে ৬২ মণ জাটকা জব্দ করা হয়। এছাড়া পরিবহনে ব্যবহৃত মোহনপুরে সাত অটোরিকশা জব্দ ও সাত চালকসহ পৃথক স্থানে মোট ৪০ জনকে আটকা করা হয়েছে। তাদের বিরুদ্ধে মৎস্য আইনে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর নৌ অঞ্চলের পুলিশ সুপার বেলায়েত হোসেন শিকদার, জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান, চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান, সহকারী মৎস্য কর্মকর্তা মিজানুর রহমানসহ নৌ থানার পুলিশ সদস্যরা।