গাইবান্ধায় সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

গাইবান্ধায় সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

সংগৃহীত ছবি

গাইবান্ধায় সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়ছে। সেই সাথে বইছে হিমেল হাওয়া। আকাশ জুড়ে দেখা গেছে কালো মেঘ। এতে ফসলসহ আম ও লিচুর মুকুলের ক্ষতির আশঙ্কা করছেন কৃষকরা। গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে কৃষকের তেমন ক্ষতি হবে না বলছে জেলা কৃষি বিভাগ।

বুধবার বিকেল থেকেই আকাশ ছিল মেঘাচ্ছন্ন ছিল। আজ বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। এদিকে গত দু'দিন ধরে জেলায় সূর্যের দেখা মেলেনি। শীতও অনুভূত হচ্ছে। 

আজ সকাল সাড়ে ৮টা থেকে জেলার বিভিন্ন এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। বৈরি আবহাওয়ার কারণে রাস্তাঘাট ও শহর-বন্দরে মানুষের উপস্থিতি ছিল তুলনামূলক কম। বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ।

গাইবান্ধা সদর উপজেলার ঘাগোয়া ইউনিয়নের কাটিহারা এলাকার কৃষক মোজাম্মেল হক ও মধু মিয়া বলেন, হঠাৎ করে সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। কেউ সরিষা তুলে শুকাতে দিয়েছে, কেউ তুলছে আলু। হঠাৎ গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে খেতের সবজি, ফসলসহ আম-লিচুর মুকুলের ক্ষতি হতে পারে।

সদর উপজেলার রামচন্দ্রপুরে রিকশাচালক বদিয়া বলেন, বৃষ্টির কারণে শহরে লোকজন কম, যাত্রীও কম, কামাই কম হচ্ছে।

এব্যাপারে গাইবান্ধা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক খোরশেদ আলম বলেন, গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে কৃষকের তেমন কোনো ক্ষতি হবে না। তবে বৃষ্টি স্থায়ী হলে, আম-লিচুর মুকুলের কিছুটা ক্ষতির সম্ভাবনা রয়েছে।