ব্রাহ্মণবাড়ীয়ার কসবায় নকল আকিজ বিড়ি জব্দ

ব্রাহ্মণবাড়ীয়ার কসবায় নকল আকিজ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

ব্রাহ্মণবাড়ীয়া জেলার কসবা উপজেলার কামালপুর বিলঘর বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কর্মকর্তারা এ অভিযান পরিচালনা করেন।

স্থানীয়রা জানায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে নকল আকিজ বিড়ি উৎপাদন করে ব্রাহ্মণবাড়ীয়াসহ দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করে আসছে একটি অসাধু চক্র । গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়ীয়ার কসবা উপজেলার কামালপুর বিলঘর বাজারের কয়েকটি দোকানে অভিযান চালায় আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কর্মকর্তারা।

এসময় বিলঘর বাজারের সাইফুল ইসলাম এর দোকান থেকে দুই হাজার (২,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়।

নকল বিড়ি ব্যবসায়ী সাইফুল ইসলাম ভবিষ্যেতে আর কখনো নকল আকিজ বিড়ি বিক্রি ও মজুদ করবে না এই শর্তে অঙ্গীকারনামা দেন। পরবর্তীতে এই রকম কার্যক্রম পরিচালনা করলে মামলার হুশিয়ার দেওয়া হয়। অভিযান শেষে জব্দকৃত নকল আকিজ বিড়ি জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের সহকারি ব্যবস্থাপক মো. আব্দুল ওয়াদুদ জানান, আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের সুনাম নষ্ট করতে কিছু অসাধু চক্র নকল আকিজ বিড়ি তৈরি করছে। সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে তারা বিড়িতে নকল ব্যান্ডরোল ব্যবহার করে কম দামে বিড়ি বিক্রি করছে। এতে সরকার বিপুল পরিমানে রাজস্ব হারাচ্ছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে।