সুনামগঞ্জে পুলিশের অভিযানে নকল আকিজ বিড়ি জব্দ

সুনামগঞ্জে পুলিশের অভিযানে নকল আকিজ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

সুনামগঞ্জের ছাতক উপজেলার জাউয়া বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান সরকারি রাজস্ব ফাঁকি দেওয়া নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করেছে পুলিশ। মঙ্গলবার ছাতক থানা পুলিশের একটি চৌকস টিম এ অভিযান পরিচালনা করেন।

পুলিশ সূত্রে জানা যায়, বাজারে সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু ব্যবসায়ী সুনামগঞ্জ জেলার বিভিন্ন বাজারে নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী অবৈধ বিড়ি বিক্রি ও মজুদ করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ছাতক থানা পুলিশের একটি চৌকস টিম ছাতক উপজেলার জাউয়া বাজারে অভিযান ও তল্লাশি চালায়।

এসময় বাজারের জনতা বেকারি থেকে তিন হাজার (৩,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করে পুলিশ। অভিযানের খবর পেয়ে অভিযুক্ত ব্যবসায়ী দোকান রেখে দ্রুত পালিয়ে যায়।

অভিযুক্ত ব্যবসায়ী সিলেট থেকে নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি সংগ্রহ করেছে বলে জানান গেছে।

অভিযানকালে বাজারের প্রতিটি ব্যবসায়ীর ম‌ধ্যে আতংক বিরাজ করে এবং নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী বিড়ি ভবিষতে আর কোন ব্যবসায়ী বিক্রি করবে না বলে প্রতিশ্রুতি দেয়।

অভিযান শেষে জব্দকৃত নকল আকিজ বিড়ি পুলিশ হেফাজতে রাখা হয়েছে এবং বাজার ক‌মি‌টিকে পুলিশ হুশিয়ারি দিয়েছে যাতে বাজারে রাজস্ব ফাঁকি দেওয়া অবৈধ বিড়ি বিক্রি না হয়।

অভিযান পরিচালনাকারী পুলিশ কর্মকর্তা জানান, অভিযান থেকে বিপুল পরিমান সরকারী রাজস্ব ফাঁকি দেওয়া নকল বিড়ি জব্দ করা হয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান থাকবে এবং রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।