ইবির ধর্মতত্ত্ব অনুষদের অবসরপ্রাপ্ত ১৪ অধ্যাপককে সংবর্ধনা

ইবির ধর্মতত্ত্ব অনুষদের অবসরপ্রাপ্ত ১৪ অধ্যাপককে সংবর্ধনা

ইবির ধর্মতত্ত্ব অনুষদের অবসরপ্রাপ্ত ১৪ অধ্যাপককে সংবর্ধনা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদের অবসরপ্রাপ্ত অধ্যাপকদের সংবর্ধনা দেওয়া হয়েছে। বুধবার বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে অনুষদের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এ সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. নাছির উদ্দিন মিঝি, দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ অলি উল্লাহ ও আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. আ ন ম ইকবাল হোসাইন।

অনুষ্ঠানে মোট ১৪ জন অবসরপ্রাপ্ত অধ্যাপককে সংবর্ধনা দেওয়া হয়েছে। এরমধ্যে সাত জনকে মরনোত্তর সংবর্ধনা দেওয়া হয়। সংবর্ধনাপ্রাপ্ত অধ্যাপকরা হলেন ড. আবু বকর রফীক আহমদ , ড. এএইচএম ইয়াহইয়ার রহমান, ড. তাহির আহমদ, ড. আবুল কালাম পাটওয়ারী, ড. এ কে এম নূরুল আলম. ড. হাফেজ আ ব ম হিজবুল্লাহ ও ড. ফারুক আহমদ। মরনোত্তর সংবর্ধনাপ্রাপ্তরা হলেন ড. মোহাম্মদ শফীকুল্লাহ, ড. এবিএম ছিদ্দিকুর রহমান, ড. মোস্তফা কামাল, প্রফসর ড. আহসান উল্লাহ, প্রফেসর ড. শহীদুল ইসলাম নূরী, ড. খন্দকার আ ন ম আবদুল্লাহ জাহাঙ্গীর ও ড. মোজাম্মেল আলী।

অনুষ্ঠানে বিদায়ী অধ্যাপকরা চাকরীকালীন তাদের স্মৃতি ও অভিজ্ঞতা তুলে ধরেন। এছাড়া বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা অবসরপ্রাপ্ত অধ্যাপকদের নিয়ে স্মৃতিচারণমূলক বক্তব্য দেন। পরে বিদায়ী শিক্ষকবৃন্দকে সম্মাননা স্মারক এবং উপহার সামগ্রী প্রদান করা হয়। মরোনত্তর সংবর্ধনাপ্রাপ্ত শিক্ষকদের পরিবারের সদস্যরা সম্মাননা স্মারক গ্রহণ করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘অবসরপ্রাপ্ত অধ্যাপকগণ জাতির সম্পদ। তাদের অবসরোত্তর সম্মাননা বিশ্ববিদ্যালয় তথা ফ্যাকাল্টির সম্মান ও মর্যাদা বৃদ্ধি করেছে। এ অনুষ্ঠান থেকে অনুপ্রেরণা পেয়ে আমাদের শিক্ষার্থীরা তাদের শিক্ষক ও গুণীজনদের সম্মান ও মর্যাদা প্রদানে আরো উৎসাহিত হবেন।’