টি-টোয়েন্টি দলে সাইফউদ্দিনের না থাকার কারণ জানালেন শান্ত

টি-টোয়েন্টি দলে সাইফউদ্দিনের না থাকার কারণ জানালেন শান্ত

নাজমুল হোসেন শান্ত

বিপিএল শেষ হওয়ার পরপরই বাংলাদেশ ক্রিকেট দল ব্যস্ত হয়ে পড়েছে শ্রীলঙ্কা সিরিজ নিয়ে। ‘দ্বীপরাষ্ট্র’ এরই মধ্যে বাংলাদেশে চলে এসেছে। এখন অবস্থান করছে সিলেটে। সফরে তিনটি করে টি-২০ ও ওয়ানডে এবং দুটি টেস্ট খেলবে শ্রীলঙ্কা। ১০ বছর পর দুই দেশ প্রথম পূর্ণাঙ্গ সিরিজ খেলছে। 

শ্রীলঙ্কার বাংলাদেশ সফর শুরু হবে টি-২০ সিরিজ দিয়ে। সিরিজের ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে যথাক্রমে ৪, ৬ ও ৯ মার্চ। 

এদিকে, দীর্ঘদিনের পিঠের ইনজুরি কাটিয়ে সদ্য সমাপ্ত বিপিএল দিয়ে মাঠে ফিরেছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। বিপিএলের দশম আসরটিতে বল হাতে তিনি ছিলেন অনবদ্য। ব্যাট হাতেও দলের প্রয়োজনে অবদান রেখেছেন। তবুও তিনি সুযোগ পাননি শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি দলে। তবে নতুন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানিয়েছেন– তারও সুযোগ রয়েছে সামনে।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আজ (রবিবার) বিভিন্ন বিষয়ে কথা বলেছেন শান্ত। সাইফউদ্দিনের বিষয়ে টাইগার অধিনায়ক বলেন, ‘সাইফউদ্দিন খুবই ভালো খেলছে ইনজুরি থেকে আসার পর। আমার মনে হয় ভালো কামব্যাক করেছে। কিন্তু এত বড় ইনজুরি থেকে আসার পরে এরকম একটা সিরিজ খেলাটা আমাদের এবং ফিজিও ট্রেনার যারাই ছিলেন মনে হয়েছে ওর জন্য একটু রিস্ক হবে। আশা করছি ও যদি এরকম কন্টিনিউ করতে থাকে, সামনে ডিপিএলে ভালো করলে অবশ্যই সুযোগ আসবে ইনশা-আল্লাহ।’

উল্লেখ্য, আগামীকাল সন্ধ্যা ৬টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। এই ফরম্যাটের তিনটি ম্যাচই ওই ভেন্যুতে অনুষ্ঠিত হবে।