হবিগঞ্জে নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ

হবিগঞ্জে নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

হবিগঞ্জের লাখাই উপজেলার বোল্লা ইউনিয়নের বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়েছে। সোমবার আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কর্মকর্তারা এ অভিযান পরিচালনা করেন।

স্থানীয়রা জানায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু চক্র দীর্ঘদিন ধরে নকল আকিজ বিড়ি উৎপাদন করে দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে সোমাবার হবিগঞ্জের লাখাই উপজেলার বোল্লা ইউনিয়নের বিভিন্ন দোকানে অভিযান চালায় আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কর্মকর্তারা।

এসময় মাহাবুব ষ্টোর থেকে দেড় হাজার (১,৫০০) শলাকা এবং পুর্ব ভাদই মানিক মিয়ার দোকান থেকে আড়াই হাজার (২,৫০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়। অভিযান থেকে সর্বমোট চার হাজার (৪,০০০) শলকা নকল আকিজ বিড়ি জব্দ করা হয়েছে।

নকল বিড়ি ব্যবসায়ীরা ভবিষ্যেতে আর কখনো নকল আকিজ বিড়ি বিক্রি ও মজুদ করবে না এই শর্তে লিখিত অঙ্গীকারনামা দেন। পরবর্তীতে এই রকম কার্যক্রম পরিচালনা করলে মামলার হুশিয়ার দেওয়া হয়। অভিযান শেষে জব্দকৃত নকল আকিজ বিড়ি জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের সহকারি ব্যবস্থাপক (ইনচার্জ) মোঃ টিপু সুলতানসহ আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা অভিযানে সহযোগীতা করেন।

আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের বি-বাড়িয়া অঞ্চলের ব্যবস্থাপক ইনচার্জ কাজী রফিকুল ইসলাম বলেন,একটি অসাধু চক্র জাল ব্যান্ডরোল লাগিয়ে বিড়ি উৎপাদন ও বিক্রি করছে। এতে সরকার বিপুল পরিমানে রাজস্ব হারাচ্ছে। নকল বিড়ি বন্ধ করে সরকারী রাজস্ব বৃদ্ধিতে র‌্যাব, পুলিশ এবং কাস্টমস, এক্সাসাইজ ও ভ্যাট বিভাগের অভিযান বৃদ্ধির দাবি জানাচ্ছি।