নাথিং ফোন টু এ মডেল বাজারে এলো

নাথিং ফোন টু এ মডেল বাজারে এলো

ছবি: সংগৃহীত

অবশেষে বাজারে এলো আলোচিত নাথিং ফোন টু এ মডেল। নাথিং কোম্পানি পৃথিবীর প্রথম স্বচ্ছ ফোন বাজারে আনে। প্রথম মডেল ছিল নাথিং ফোন ওয়ান। এরপর বাজারে আসে টু। এবার এলো কোম্পানির তৃতীয় ফোন টু এ মডেল। 

নতুন নাথিং ফোনে আগের মডেলগুলো থেকে ৩০ শতাংশ বেশি ব্যাটারি লাইফ সাপোর্ট করে। এছাড়াও এই মডেল ১৩ শতাংশ বেশি পারফরমেন্স দেবে। 

তিন বছর অ্যানড্রয়েড আপডেট এবং চার বছর সিকিউরিটি আপডেট প্রতিশ্রুতির সঙ্গে লঞ্চ হল নাথিং ফোন টু এ। কোম্পানির নতুন বাজেট স্মার্টফোন এটি।

ব্যাটারি, পারফরম্যান্স, ক্যামেরা, ব্রাইটনেস-সহ একাধিক জায়গায় উন্নতি করা হয়েছে বলে দাবি নাথিংয়ের।

এই ফোনের তিনটে ভ্যারিয়েন্ট লঞ্চ করা হয়েছে। এগুলো হলো ৮ জিবি র‌্যাম সঙ্গে ১২৮ জিবি রম। ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভার্সন। 

লন্ডনের টেক স্টার্টআপ হিসাবে যাত্রা শুরু করেছিল নাথিং। ২০২২ সালে প্রথম নাথিং ফোন ১ লঞ্চ হয়। তারপর ২০২৩ সালে বাজারে আসে নাথিং ফোন 2। তারই উত্তরসূরি হিসাবে বাজারে প্রকাশ হল নাথিং ফোন টু এ স্মার্টফোনের।

এই স্মার্টফোনে দেওয়া হয়েছে ৬.৭ ইঞ্চির অ্যামোলিড ডিসপ্লে। যা এইচডিআর ১০ প্লাস সাপোর্ট করে এবং রিফ্রেশ রেট রয়েছে ১২০ হার্জ। ফোনের পিক ব্রাইটনেস ১৩০০ নিটস। স্মার্টফোনে প্রসেসর মিলবে মিডিয়াটেক ডায়মেনসিটি ৭২০০ প্রো।

ফোনটি চলবে অ্যানড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম। কোম্পানি দাবি করেছে, এই ফোনে তিন বছর অ্যানড্রয়েড আপডেট এবং চার বছর সিকিউরিটি আপডেট পাওয়া যাবে।

স্মার্টফোনের ব্যাক প্যানেলে রয়েছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং সামনে সেলফি ও ভিডিও কলের জন্য ৩২ মেগাপিক্সেল সেলফি স্ন্যাপার। নাথিং ফোন টু এ মডেলে ব্যাটারি ক্যাপাসিটি দেওয়া হয়েছে ৫০০০ এমএএইচ। যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। তবে বক্সে পাওয়ার অ্যাডাপটার পাবেন না। কোম্পানির দাবি অনুযায়ী, এটি ৫০ শতাংশ চার্জ করতে সময় নেবে ২০ মিনিট এবং ১০০ শতাংশ করতে ৫৯ মিনিট।

ফোনটি ৫জি নেটওয়ার্ক সাপোর্ট করে।