হাফিজ উদ্দিনকে কারাগারে পাঠানোয় মির্জা ফখরুলের উদ্বেগ

হাফিজ উদ্দিনকে কারাগারে পাঠানোয় মির্জা ফখরুলের উদ্বেগ

ফাইল ছবি

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন বীর বিক্রমকে কারাগারে পাঠানোর ঘটনায় গভীর উদ্বেগ জানিয়েছেন তার দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (৫ মার্চ) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির মহাসচিব বলেছেন, ৭ জানুয়ারি ডামি নির্বাচনের পর রাষ্ট্রক্ষমতা দখলকারী আওয়ামী শাসকগোষ্ঠী ক্ষমতার দম্ভে ধরাকে সরা জ্ঞান করছে। বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ থেকে শুরু করে বিরোধী দলগুলোর সকল পর্যায়ের নেতাকর্মীদের মিথ্যা মামলায় জামিন নামঞ্জুর ও কারাগারে পাঠানোর ঘটনাকে সরকার গণতন্ত্রকামী রাজনীতিবিদদের জন্য প্রযোজ্য করেছে।

তিনি ববলেন, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর মুক্তিযোদ্ধা। তিনি মহান স্বাধীনতাযুদ্ধে হানাদার বাহিনীর বিরুদ্ধে লড়াইয়ে যে সাহসী ভূমিকা পালন করেছেন, তা জাতির কাছে চিরস্মরণীয় থাকবে। তিনি বর্তমানে ভীষণ অসুস্থ। কিছুদিন আগে তিনি বিদেশ থেকে হাঁটুর অপারেশন শেষে দেশে ফিরেছেন। তিনি ঠিকমতো হাঁটাচলা করতে পারছেন না।

বিএনপির মহাসচিব বলেন, মিথ্যা মামলায় তার মতো একজন বীর মুক্তিযোদ্ধার জামিন নামঞ্জুরের ঘটনায় আবারও প্রমাণিত হলো, দেশে বিরোধী দল ও ভিন্নমত প্রকাশকারী মুক্তিযোদ্ধাদেরকেও জুলুম-নির্যাতনের হাত থেকে রেহাই দেওয়া হচ্ছে না।

সারা দেশে প্রতিনিয়ত বিরোধী নেতাকর্মীদের কারান্তরীণ করার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিএনপির মহাসচিব অবিলম্বে হাফিজ উদ্দিন আহমেদের বিরুদ্ধে মিথ্যা মামলায় ফরমায়েশি সাজা প্রত্যাহারসহ তার নিঃশর্ত মুক্তির আহ্বান জানান।