খুলনায় মানবপাচার চক্রের ৬ সদস্য গ্রেপতার

খুলনায় মানবপাচার চক্রের ৬ সদস্য গ্রেপতার

ছবিঃ সংগৃহীত।

খুলনায় মানবপাচার চক্রের মূল হোতাসহ ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। একই সাথে অভিযানে দুই কিশোরীকে উদ্ধার করা হয়। তাদের প্রায় দুই মাস ধরে বিভিন্ন স্থানে আটকে রেখে অনৈতিক কাজে বাধ্য করা হচ্ছিল।

বুধবার দুপুরে খুলনা মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তরে প্রেস ব্রিফিংয়ে পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক এ তথ্য জানান।তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে লবণচরা থানা পুলিশ নগরীর মোহাম্মদ নগর এলাকার বিশেষ অভিযান পরিচালনা করে। ওই এলাকার মিজানুর রহমানের বাড়ি থেকে মানবপাচার চক্রের সাথে জড়িত ৬ জনকে গ্রেফতার করা হয়। ঘটনাস্থল থেকে নির্যাতনের শিকার দুই কিশোরীকে উদ্ধার করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলেন-মিল্টন মন্ডল (৪০), সাইফুল ইসলাম (২১), মো. হিমেল (২১), খাদিজা বেগম (২২), রত্না আক্তার পায়েল (২০) ও রাবেয়া বেগম (২০)।আসামিরা যাত্রাপালায় গান-বাজনা ও অভিনয়ের প্রলোভন দেখিয়ে ডেকে নিয়ে তাদের নগ্ন ছবি ধারণ করে। পরে আটক রেখে অনৈতিক কাজে বাধ্য করে। অনৈতিক কাজে লিপ্ত না হলে নগ্ন ছবি ও ভিডিও বিভিন্ন সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয়ভীতি দেওয়া হয়।

আসামিরা দীর্ঘদিন ধরে তরুণীদের ফাঁদে ফেলে পতিতাবৃত্তিতে বাধ্য করা ও পরে ভারতের গুজরাট, মহারাষ্ট্রসহ বিভিন্ন প্রদেশে বিক্রি করতো।চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানায় পুলিশ।