বশেমুরবিপ্রবিতে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

বশেমুরবিপ্রবিতে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

সংগৃহীত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বৃহস্পতিবার যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন, ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার ও ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে মাইকযোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার করা হয়। সকাল ১১টায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুবের নেতৃত্বে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে বিশ্ববিদ্যালয় পরিবার। এসময় প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. সৈয়দ সামসুল আলম, বিজ্ঞান অনুষদের ডিন এবং জাতীয় ও গুরুত্বপূর্ণ দিবস উদ্যাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. শাহজাহান, কৃষি অনুষদের ডিন ড. নাজমুল হক শাহীন, জীব বিজ্ঞান অনুষদের ডিন ড. মোহাম্মদ আলী খান, রেজিস্ট্রার মো. দলিলুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি মো. ফায়েকুজ্জামান মিয়া’সহ বিভিন্ন বিভাগের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

জাতির পিতাসহ সকল শহিদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, অফিসার্স অ্যাসোসিয়েশন, ছাত্রলীগ ও কর্মচারী সমিতির পক্ষ থেকেও জাতির পিতার সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

দিবসটি উপলক্ষে সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের উন্মুক্ত মঞ্চে ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি সর্বসাধারণের জন্য প্রদর্শিত হয়।