নেপালকে ১০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের সামনে ভারত

নেপালকে ১০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের সামনে ভারত

সংগৃহীত

সাফ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের আগের ম্যাচে বাংলাদেশের কাছে ৩-১ ব্যবধানে হেরেছিল ভারত। তাদের হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই ফাইনালে নাম লেখায় বাংলাদেশ। ভারত অবশ্য আজ তাদের তৃতীয় ও শেষ ম্যাচে স্বাগতিক নেপালকে ১০-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়ে ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ হয়েছে। আগামী ১০ মার্চ রোববার বিকেলে ফাইনালে লড়বে দল দুটি।

এদিন প্রথমার্ধে ছয়-ছয়টি গোল করে ভারত। তৃতীয় মিনিটে আনিতা গোল করে উৎসবের সূচনা করেন। ১৪ মিনিটে পার্ল ফার্নান্দেসের গোলে ব্যবধান দ্বিগুণ হয়। ২২ মিনিটে গোল করেন আনুশকা কুমারি। ২৫ মিনিটে বনিফিলিয়া শুলাই গোল পেলে ব্যবধান হয় ৪-০। ৩৩ মিনিটে গুরলিন কৌরের গোলে ৫-০ ব্যবধানে লিড নেয় ভারত। আর ৪৩ মিনিটে পার্ল তার জোড়া গোল পূর্ণ করলে ৬-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ভারতের কিশোরীরা।

বিরতির পর ৪৬ মিনিটে নেপালের মিন মায়া শ্রেষ্ঠা আত্মঘাতী গোল করে ভারতকে আরও এগিয়ে দেন। ৫৮ মিনিটে গুরনাজ কৌরর গোলে ভারত এগিয়ে যায় ৮-০ ব্যবধানে। এরপর ৭৭ মিনিটে গুরলিন তার জোড়া গোল পূর্ণ করেন, তাতে ব্যবধান হয় ৯-০। ৭৯ মিনিটে নেপালের পরাজয়ের কফিনে শেষ পেরেকটি ঠুকেন রিয়ান্না লিজ জ্যাকব। তাতে ১০-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ভারতের মেয়েরা। নিশ্চিত করে ফাইনাল।

বাংলাদেশ লিগপর্বে তাদের শেষ ম্যাচে আগামীকাল শুক্রবার বিকেলে মাঠে নামবে। ইতোমধ্যে ফাইনাল নিশ্চিত হওয়ায় ভুটানের বিপক্ষের ম্যাচটি বাংলাদেশের জন্য কেবল আনুষ্ঠানিকতা।