এইউডব্লিউ শিক্ষার্থীদের বিআইসিএমের বিনিয়োগ শিক্ষা কর্মশালা

এইউডব্লিউ শিক্ষার্থীদের বিআইসিএমের বিনিয়োগ শিক্ষা কর্মশালা

সংগৃহীত

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে চট্টগ্রামের এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের (এইউডব্লিউ) শিক্ষার্থীদের নিয়ে বিনিয়োগ শিক্ষা কর্মশালা আয়োজন করেছে বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম)।

বৃহস্পতিবার (৭ মে) চট্টেশ্বরী রোডে অবস্থিত এইউডব্লিউ ক্যাম্পাসে ‘ইনভেস্টমেন্ট ইন ক্যাপিটাল মার্কেট’ শীর্ষক বিনিয়োগ শিক্ষা কর্মশালা অনুষ্ঠিত হয়।

বিএএসএমের জনসংযোগ কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মাদ আব্দুল্লাহিল ওয়ারিশ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিনিয়োগ শিক্ষা কর্মশালায় এইউডব্লিউ’র প্রফেসর অব ইকোনমিকস ড. মইনুল ইসলাম, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর অব ইকোনমিকস ও ইকোনমিকস প্রোগ্রামের পরিচালক ড. সুপর্ণা দাস, বিআইসিএম’র সহকারী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়/শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য পরিচালিত প্রোগ্রামের আহ্বায়ক ফয়সাল আহমেদ খান, এইউডব্লিউ’র টিচার্স ফেলো অন্তরা বিনতে ইকবালসহ এইউডব্লিউ’র বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

বিআইসিএম’র সহকারী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়/শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য পরিচালিত প্রোগ্রামের আহবায়ক ফয়সাল আহমেদ খান, সহকারী অধ্যাপক এস.এম. কালবীন ছালিমা, প্রভাষক ইমরান মাহমুদ, প্রভাষক ফাইমা আক্তার বিনিয়োগ শিক্ষা কর্মশালার বিভিন্ন সেশন পরিচালনা করেন।

বিআইসিএম নিয়মিতভাবে বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ের ওপর প্রশিক্ষণ ও কর্মশালা আয়োজন করে থাকে। শিক্ষার্থীদের মাঝে পুঁজিবাজারে বিনিয়োগের আগ্রহ সৃষ্টি ও বিনিয়োগে সচেতনতা বৃদ্ধি এবং ভবিষ্যতে তাদের পেশাগত উৎকর্ষতা বৃদ্ধির লক্ষ্যে আন্তর্জাতিক নারী দিবসের প্রাক্কালে নারী শিক্ষার্থীদের নিয়ে বিআইসিএম এ বিনিয়োগ শিক্ষার আয়োজন করেছে।