সাভারে স্টুডেন্ট ওয়েলফেয়ারের একমাসব্যাপী বৃক্ষরোপন কর্মসূচী পালিত

সাভারে স্টুডেন্ট ওয়েলফেয়ারের একমাসব্যাপী বৃক্ষরোপন কর্মসূচী পালিত

ছবি: সাভারের দি স্টুডেন্ট ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন এর বৃক্ষরোপন কর্মসূচী

“গাছে গাছে সবুজ দেশ, আমার সোনার বাংলাদেশ” এই শ্লোগানকে দারণ করে একমাসব্যাপী বৃক্ষরোপন কর্মসূচী পালন করেছে সাভারের সর্ববৃহৎ সামাজিক সংগঠন দি স্টুডেন্ট ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন সাভার। গত মাসের  ১৭ই জুলাই মাসব্যাপী বৃক্ষরোপন কর্মসূচী ঘোষণা করে সংগঠনটি। এরই ধারাবাহিকতায় সাভার ও ধামরাই উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, বাড়ির আঙ্গিনা ও রাস্তাঘাটে ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা রোপন করে সংস্থাটির বিভিন্ন পর্যায়ের সদস্যরা।

এই সামাজিক সংগঠনটির পরিচালক রাশেদুল ইসলাম জানান, প্রতি বছরের ন্যায় এবছরও বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়েছে। সাভার, আশুলিয়া ও ধামরাই অঞ্চলে প্রায় এক হাজার পাচঁশত গাছের চারা রোপন করেছে সংগঠনটি। আমরা ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার পাশাপাশি সামাজিক কাজে শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরার বিষয়ে কাজ করে যাচ্ছি বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, এ অঞ্চলের শিক্ষারমান উন্নয়নে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে দি স্টুডেন্ট ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন সাভার। প্রতিবছর বৃত্তিপরিক্ষার মাধ্যমে এ অঞ্চলের শিক্ষার্থীদের এককালিন বৃত্তি, ক্রেস্ট ও সার্টিফিকেটের মাধ্যমে তাদেরকে উৎসাহিত করা। এছাড়া বিভিন্ন দিবসে শিক্ষার্থীবান্ধব নানা কর্মসূচী পালন করা হয় বলেও জানান তিনি।

মাসব্যাপী বৃক্ষরোপন অভিযানের সমাপনী দিনের বক্তব্যে এসব কথা বলেন তিনি। এসময় উপস্থিত ছিলেন সংস্থাটির সদস্য সচিব রুহুল আমিন, সজীব আহমেদ, জিয়াউর রহমান ও দ্বীল মোহাম্মদ রানাসহ অন্যান্য সদস্যরা।