গাজীপুরে পুলিশ মেমোরিয়াল ডে পালিত

গাজীপুরে পুলিশ মেমোরিয়াল ডে পালিত

ছবি : সংগৃহীত

কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে পুলিশ মেমোরিয়াল ডে পালিত হয়েছে। এ উপলক্ষে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, দোয়া ও তাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।

এবারের পুলিশ মেমোরিয়াল ডে এর মূল প্রতিপাদ্য বিষয় হলো ‘কর্তব্যের তরে করে গেলে যারা, আত্মবলিদান-প্রতিক্ষণে স্মরি, রাখিব ধরি, তোমাদের সম্মান’।
শনিবার সকালে মেট্রোপলিটন পুলিশের সদর থানা চত্বরে অস্থায়ী স্মৃতি ফলকে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) পুলিশ কমিশনার মো: মাহবুব আলম। এসময় জিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনারগণ, উপ-পুলিশ কমিশনারগণ, অতিরিক্ত ও সহকারী পুলিশ কমিশনারগণ, সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। পরে দায়িত্ব পালনকালে মৃত্যুবরণকারী পুলিশ সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়।

এ উপলক্ষে সদর থানার হলরুমে আয়োজিত আলোচনা সভায় জিএমপি পুলিশ কমিশনার মো: মাহবুব আলম সভাপতিত্ব করেন। আরো বক্তব্য রাখেন জিএমপির ও অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) মো. জিয়াউল হক ও অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ) মো. আহমার উজ্জামান। এছাড়া আত্মদানকারী পুলিশ সদস্যদের পরিবারের পক্ষে বক্তব্য রাখেন পুলিশ পরিদর্শক তারাপদ শিকদারের ছেলে তাপস কুমার শিকদার।

আলোচনায় অংশ নিয়ে মহানগর পুলিশ কমিশনার মাহবুব আলম বলেন, বিভিন্ন আন্দোলন সংগ্রামে দায়িত্ব পালন করতে গিয়ে পুলিশ সদস্যরা নির্মমভাবে নিহত হচ্ছেন। দেশের জন্য পুলিশ সদস্যদের এই আত্মদান নিঃসন্দেহে তার পরিবার এবং পুলিশ সদস্যদের জন্য অত্যন্ত গর্বের বিষয়। পুলিশ সদস্যদের এরকম আত্মদানের প্রতি সম্মান জানিয়ে আমরা পুলিশ মেমোরিয়াল ডে পালন করে থাকি।