ল্যাপটপের জন্য পাওয়ার ব্যাংক

ল্যাপটপের জন্য পাওয়ার ব্যাংক

ছবি: সংগৃহীত

বাজারে এলো ল্যাপটপের পাওয়ার ব্যাংক। পোর্টোনিক্স নামের একটি প্রযুক্তি প্রতিষ্ঠান ভারতের বাজারে এটি মাত্র ৪০০০ রুপিতে বিক্রি করছে। মডেল ‘পোর্টোনিক্স এএমপিবক্স ২৭কে’।

ব্যাটারি বক্সটি দিয়ে অনায়াসে যেকোনো ল্যাপটপ চার্জ দেওয়া যাবে। এজন্য এটি ৬৫ ওয়াট আউটপুট সমর্থন প্রদান করেছে। তাই যেসব ডিভাইসে ফাস্ট চার্জিং সাপোর্ট আছে সেগুলো দ্রুত চার্জ হবে।

নতুন পাওয়ার ব্যাংকের ডিজাইন খুবই কমপ্যাক্ট। এটি ২ ইঞ্চি পুরু এবং ৬ ইঞ্চির একটু বেশি লম্বা। এর মানে হল যে এটি খুব বহনযোগ্য এবং আপনি ভ্রমণের সময় আপনার ডিভাইসগুলো চার্জ করার জন্য এটি আপনার সঙ্গে বহন করতে পারেন। কোম্পানি এই ল্যাপটপটি তৈরি করতে উচ্চ গ্রেডের উপকরণ ব্যবহার করেছে।

এটির ব্যাটারি ক্ষমতা ২৭০০০ এমএএইচ। এই জুস প্যাকটি ৬৫ ওয়াট আউটপুট সমর্থন প্রদান করেছে। তাই যেসব ডিভাইসে ফাস্ট চার্জিং সাপোর্ট আছে সেগুলো দ্রুত চার্জ হবে। এই পাওয়ার ব্যাংক দুইটি ইউএসবি টাইপ এ পোর্টের সাহায্যে ১৮ ওয়াট গতিতে দুইটি ডিভাইস চার্জ করতে পারে। যেখানে পাওয়ার ব্যাংকে টাইপ সি পোর্ট ৬৫ ওয়াট আউটপুট দেয়। অর্থাৎ এই পাওয়ার ব্যাংকটি ১২০ মিনিটে ৬৫ ওয়াট টাইপ সি পিডি পোর্টের মাধ্যমে দ্রুত চার্জ করতে সক্ষম।

ব্যাটারি বক্সটিতে একটি পাওয়ার সুইচ রয়েছে। এছাড়াও এর ব্যাটারির অবস্থা বোঝানোর জন্য এলইডি ডিসপ্লে দেওয়া হয়েছে। নিরাপত্তার জন্য, কোম্পানি আইসি সুরক্ষা প্রদান করেছে, তাই এটি অতিরিক্ত চার্জিং, ওভার ডিসচার্জিং, ওভার কারেন্ট এবং শর্ট সার্কিট থেকে নিরাপদ।