এক বছরের বিরতিতে তামিম ইকবাল!

এক বছরের বিরতিতে তামিম ইকবাল!

তামিম ইকবাল

জোর গুঞ্জন আর দাবি থাকলেও সহসাই জাতীয় দলে আর ফেরা হচ্ছে না তামিম ইকবালের। বিসিবির সাথে বহুল কাঙ্ক্ষিত বৈঠক শেষেও মেলেনি সমাধান। যদিও এখনো নির্ধারণ হয়নি ভাগ্য, তবে জানা গেছে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বড় বিরতিতে যাচ্ছেন তিনি।

রোববার তামিম ইকবালের সাথে বৈঠক হয় ক্রিকেট বোর্ডের। সেখানে বোর্ডের পক্ষ থেকে দুই পরিচালক জালাল ইউনুস ও এনায়েত হোসেন সিরাজ উপস্থিত ছিলেন। বৈঠকে তামিম জানিয়ে দেন তার সিদ্ধান্ত। বলেন, চলতি বছরে জাতীয় দলের জার্সিতে খেলবেন না তিনি।

এমনকি এরপরে ঠিক কবে নাগাদ ফিরবেন, সেটি সম্পর্কে জানা যায়নি। তবে আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ‘ফিরলেও ফিরতে’ পারেন- এমন বার্তা দিয়েছেন তবে সেটিও নিশ্চিত নয়।

এমতাবস্থায় ধারণা করা হচ্ছে, ক্রিকেট পাড়ায় উঠা গুঞ্জনটাই সত্য। দুইয়ে দুইয়ে চার মেলালে বোঝা যায়, প্রধান কোচ হাথুরুসিংহের আমলে তামিম আর জাতীয় দলে ফিরতে চান না।

এমন গুঞ্জন মূলত উঠেছিল বিপিএল ফাইনালের পর। যেখামে তামিম বলেছিলেন, তাকে জাতীয় দলে ফেরাতে হলে অনেক কিছু করতে হবে। অনেককিছু পরিবর্তন করতে হবে। যেখানে ক্রিকেটবোদ্ধাদের ধারণা, তামিম ইশারায় হাথুরুসিংহের কথাই বলেছেন।

যাইহোক বোর্ড পরিচালকরা বিসিবি সভাপতি নাজমুল ইসলাম পাপনকে তামিমের সিদ্ধান্ত জানিয়ে দেবেন বলে জানা গেছে। এরপর বোর্ড কী সিদ্ধান্ত নেবে সেটিই দেখার বিষয়।