অতিরিক্ত দায়িত্বে থাকতে চান না কুবির পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান

অতিরিক্ত দায়িত্বে থাকতে চান না কুবির পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান

ফাইল ছবি

কুবি প্রতিনিধি: নির্দিষ্ট সময় পার হয়ে যাওয়ার পরও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বিভিন্ন বিভাগে আইনের ব্যত্যয় ঘটিয়ে বিভাগীয় প্রধান নিয়োগ দিয়েছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম. আবদুল মঈন৷

বিভাগীয় প্রধানের নির্ধারিত সময় শেষ হওয়ার পর অতিরিক্ত দায়িত্ব ছাড়তে কুবি প্রশাসনকে চিঠি দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. মোহাম্মদ জুলহাস মিয়া।

১১ মার্চ (সোমবার) জুলহাস মিয়া রেজিস্ট্রার দপ্তরের সই নিয়ে বিজ্ঞান অনুষদের ডিন বরাবর  একটি চিঠি প্রধান করেন।

চিঠিতে জুলহাস মিয়া বলেন, ২০১০ সালের ২৯ অক্টোবর  হতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগে কর্মরত আছি। ২০২০ সালের ১৭ জুন বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাকে তিন বছরের জন্য  বিভাগীয় প্রধানের দায়িত্ব প্রদান করেন। যার মেয়াদ গত ১৬ জুন ২০২৩ সালে শেষ হয়ে যায়।  তবে গত ১৫ জুন ২০২৩ সালের এক অফিস আদেশের মাধ্যমে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিভাগীয় প্রধান হিসেবে আমাকে দায়িত্ব অব্যাহত রাখতে বলা হয়।

তিনি যুক্ত করেন, বিভাগীয় প্রধান হিসেবে তিন বছরের অধিককাল পার হওয়ায় এবং স্ত্রীর চিকিৎসা নিয়ে খুব বেশি পরিমাণে ব্যস্ত থাকায় আগামী ১৮ মার্চ থেকে আমি ড. মোহাম্মদ জুলহাস মিয়া পদার্থবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে আর দায়িত্বে বহাল থাকতে চাই না।

এছাড়াও চিঠিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধও জানান তিনি।

দায়িত্ব ছাড়ার বিষয়ে কথা বলতে চাইলে জুলহাস মিয়া জানান, আমাকে যখন অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয় তখনও আমি উপাচার্যকে মৌখিকভাবে বলেছিলাম অতিরিক্ত দায়িত্ব না দিতে। এখন আমি প্রশাসন বরাবর লিখিত দিয়েছি এবং উপাচার্যকে সেটা অবগত করেছি। আমি আগামী ১৮ তারিখের পর থেকে অতিরিক্ত সময়ের জন্য বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করবো না। বিশ্ববিদ্যালয় প্রশাসন বিধি মোতাবেক পদার্থবিজ্ঞান বিভাগের নতুন বিভাগীয় প্রধান নিয়োগ দিবেন। এবং অন্য যে সকল বিভাগে বিধি বহির্ভূতভাবে বিভাগীয় প্রধান নিয়োগ দেওয়া হয়েছে সেখানেও বিধি মোতাবেক বিভাগীয় প্রধান নিয়োগ দেওয়ার অনুরোধ জানাই।