এবার গুগল ফোন অ্যাপেই পাবেন হোয়াটসঅ্যাপের কল হিস্ট্রি

এবার গুগল ফোন অ্যাপেই পাবেন হোয়াটসঅ্যাপের কল হিস্ট্রি

ছবি: সংগৃহীত

যুগের সঙ্গে পাল্লা দিয়ে প্রতিনিয়তই আপডেট হচ্ছে মেটার মালিকানাধীন অ্যাপ হোয়াটসঅ্যাপ। আর এরই ধারাবাহিকতায় এবার আপনার হোয়াটসঅ্যাপের কল হিস্ট্রি দেখতে পাবেন গুগল ফোন অ্যাপে।

দারুণ সুবিধা যোগ হতে চলেছে গুগল ফোন অ্যাপে। সাধারণত যা ফোন কল হয় তার হিস্ট্রি দেখা যায় গুগল ফোন অ্যাপে।

এবার সেখানে যোগ হতে চলেছে হোয়াটসঅ্যাপ কলের হিস্ট্রিও। যা একটি দারুণ সুবিধা হবে এমন মনে করছেন অনেকে। কলিংয়ের ক্ষেত্রে হোয়াটসঅ্যাপ কল প্রচুর মানুষ ব্যবহার করেন। সেই তথ্য আর ফোন সেলুলার নেটওয়ার্ক বা সিম কার্ডের মাধ্যমে যা কল হয়েছে তার তথ্য এক জায়গাতেই দেখা যাবে।

এরই মধ্যে বিটা ভার্সনে এই ফিচার আনা হয়েছে। অ্যান্ড্রয়েড বিটা প্রোগ্রামে অংশগ্রহণকারীরা তার সুবিধা তুলতে পারবেন। গুগল ফোন অ্যাপে হোয়াটসঅ্যাপ কলের হিস্ট্রি বুঝতে পারবেন লেবেল পড়ে। যে কলগুলো হোয়াটসঅ্যাপ দ্বারা হয়েছে তার নাম উল্লেখ থাকবে। আর যেগুলো সিম কার্ডের মাধ্যমে করা হয়েছে সেগুলো এখন যেমনটা দেখনো হয় তেমনই দেখা যাবে। কল লগে নির্দিষ্ট কলে ট্যাপ করে তার হিস্ট্রি যাচাই করতে পারবেন।

গুগল ফোন অ্যাপের ভি১২৪.০.৬০৮১৬৪৪২১ পাবলিক বিটা ভার্সন এবং হোয়াটসঅ্যাপ ২.২৪.৬.৬ ভার্সনে এটি দেখা গিয়েছে। অ্যান্ড্রয়েড ছাড়া আইওএস বা আইফোনেও পাওয়া যাবে এই সুবিধা।

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এই ফিচারের ফলে উপকৃত হবেন বলেই আশা করা যায়। হোয়াটসঅ্যাপ কলের হিস্ট্রি যোগ হলেও সিগন্যাল এবং টেলিগ্রাম অ্যাপের কল হিস্ট্রি আদৌ যোগ হবে কিনা তা জানায়নি গুগল।