যাত্রা বিরতির দাবিতে বুড়িমারী এক্সপ্রেস আটকে দিল পীরগাছার মানুষ

যাত্রা বিরতির দাবিতে বুড়িমারী এক্সপ্রেস আটকে দিল পীরগাছার মানুষ

সংগৃহীত

আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন হয়েছে। মঙ্গলবার দুপুরে বুড়িমারী রেলওয়ে স্টেশনে ফিতা কেটে ট্রেনটির উদ্বোধন করেন লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য মোতাহার হোসেন। বুড়িমারী-ঢাকা রুটে বহুলপ্রত্যাশিত বাণিজ্যিক ট্রেন সার্ভিস চালু হলেও রংপুরের পীরগাছার মানুষের দাবি ছিল যাত্রা বিরতির। যাত্রা বিরতি না দেয়ায় মঙ্গলবার রাত সাড়ে ১০ টায় পীলগাছা স্টেশনে শত শত মানুষ জড়ো হয়ে রেলপথ অবরোধ করে।  এক পর্যায়ে পীলগাছায় ট্রেনটি থামাতে বাধ্য করে স্থানীয় জনগণ।   

স্থানীয় বাসিন্দা তাজরুল ইসলাম বলেন, যাত্রা বিরতির দাবিতে রাত সাড়ে ১০টা থেকে সোয়া ১১ টা পর্যন্ত ট্রেন আটকে রাখা হয়েছিল। পরে রেলের লালমনিরহাট ডিভিশনের উর্ধ্বতন কর্তৃপক্ষের আশ্বাসের প্রেক্ষিতে  রেলপথের অবরোধ তুলে নিলে টেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। 

পীরগাছা থানার ওসি সুশান্ত কুমার সরকার বলেন, যাত্রা বিরতির দাবিতে স্থানীয় জনগণ কিছু সময়ের জন্য আটকে রেখেছিল।  
রেলওয়ে সূত্রে জানা যায়, বুড়িমারী এক্সপ্রেস (ট্রেন নম্বর ৮০৯) ঢাকা স্টেশন থেকে সকাল সাড়ে ৮ টায় ছেড়ে যাবে এবং লালমনিরহাট স্টেশনে পৌঁছাবে সন্ধ্যা ৬ টা ১০ মিনিটে। এরপর ট্রেনটি লালমনিরহাট স্টেশনে লালমনিরহাট-বুড়িমারী-লালমনিরহাট রুটের ৪৫৫ নম্বর ট্রেনের সঙ্গে যুক্ত হবে। ট্রেনটি ৬ টা ৫০ মিনিটে লালমনিরহাট স্টেশন থেকে ছেড়ে বুড়িমারী রেলওয়ে স্টেশনে পৌঁছাবে রাত ৯ টা ৪০ মিনিটে। অন্যদিকে বুড়িমারী কমিউটার (৪) ট্রেনটি বুড়িমারী স্টেশন থেকে সন্ধ্যা ৬ টায় ছেড়ে লালমনিরহাট স্টেশনে পৌঁছাবে রাত ৮ টা ২৫ মিনিটে। লালমনিরহাট স্টেশনে ট্রেনটি যুক্ত হবে বুড়িমারী এক্সপ্রেস (৮১০) ট্রেনের সঙ্গে। ট্রেনটি লালমনিরহাট স্টেশন ত্যাগ করবে রাত ৯ টা ১০ মিনিটে এবং ঢাকায় পৌঁছাবে সকাল ৭ টায়। বুড়িমারী এক্সপ্রেসের ৮১০ নম্বর ট্রেনটির সাপ্তাহিক বন্ধের দিন সোমবার। অন্যদিকে বুড়িমারী এক্সপ্রেসের ৮০৯ নম্বর ট্রেনটির সাপ্তাহিক বন্ধের দিন মঙ্গলবার