ডিপিএলে শুভ সূচনা মোহামেডানের

ডিপিএলে শুভ সূচনা মোহামেডানের

সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) শুভ সূচনা করেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। বিকেএসপির চার নম্বর মাঠে সিটি ক্লাবকে ৪৩ রানে হারিয়েছে মোহামেডান।

প্রথমে ব্যাট করতে নেমে ৪৯ দশমিক ৩ ওভারে সব উইকেট হারিয়ে ২৪০ রানে অলআউট হয় মোহামেডান। ওপেনার রনি তালুকদার সমান ৪টি করে চার-ছক্কায় ১০৮ বলে ৭১ এবং তিনে নামা মাহিদুল ইসলাম অংকন ৩ চার ও ২ ছক্কায় ৮৮ বলে ৬৭ রান করেন। সিটি ক্লাবের হয়ে মেহেদী হাসান ৩৫ রানে ৪ উইকেট নেন।

জবাবে পেসার মুশফিক হাসান ও অফ-স্পিনার আরিফুল ইসলামের বোলিং তোপে ৪৬ দশমিক ২ ওভারে ১৯৭ রানে অলআউট হয় সিটি ক্লাব। দলের হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৫৬ রান করেন রাফসান আল মাহমুদ। মুশফিক ৪৩ রানে ৪টি ও আরিফুল ২২ রানে ৩ উইকেট নেন।

এদিকে মিরপুর শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আরেক ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ৬ উইকেটে জয় পেয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। প্রথমে ব্যাট করে ১৬ বল বাকি থাকতে ২০২ রানে অলআউট হয় ব্রাদার্স। মাহমুদুল হাসান সর্বোচ্চ ৪২ রান করেন। রূপগঞ্জের আল-আমিন হোসেন এবং শহিদুল ইসলাম তিনটি করে উইকেট নেন।

জবাবে দুই ওপেনার তৌফিক খান ও সাদমান ইসলামের জোড়া হাফ-সেঞ্চুরিতে ৮৪ বল বাকি রেখে জয় তুলে নেয় লিজেন্ডস অব রূপগঞ্জ। সাদমান ৬৭ ও তৌফিক ৬৬ রান করেন। ব্রাদার্সের রাহাতুল ফেরদৌস তিনটি উইকেট নেন।

দিনের আরেক ম্যাচে বিকেএসপির তিন নম্বর মাঠে গাজী গ্রুপ ক্রিকেটার্স ৩ উইকেটে হারিয়েছে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবকে। প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ২৫৮ রান করে রূপগঞ্জ টাইগার্স। ওপেনার আব্দুল্লাহ আল মামুন ৬১ রান করেন।

২৫৯ রানের টার্গেট তাড়া করতে নেমে ৭ বল বাকি রেখেই স্পর্শ করে ফেলে গাজী গ্রুপ। আল-আমিন জুনিয়র ৫৯ ও মইন খান অপরাজিত ৪৩ রান করে গাজী গ্রুপের জয়ে অবদান রাখেন। রূপগঞ্জ টাইগার্সের নাবিল সামাদ ৪৫ রানে ৩ উইকেট নেন।