চাঁদপুরে জাটকা ধরার অভিযোগে ১০ জেলে আটক

চাঁদপুরে জাটকা ধরার অভিযোগে ১০ জেলে আটক

প্রতিকী ছবি

নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুর মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় জাটকা ধরার দায়ে ১০ জেলেকে আটক করেছে নৌ পুলিশ। এর মধ্যে ৬ জনকে বিভিন্ন মেয়াদে সাজা, ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা এবং ৩ জন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকা রেখে ছেড়ে দেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৫ মার্চ) রাত ৮টায় এসব তথ্য জানান চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান সরকার।

আটকরা হলেন— মো. আরিফ সৈয়াল (২০), ইয়াসিন সৈয়াল (২৮), এমবি রাজু সৈয়াল (৩৫), হাসান বেপারী (২৫), মো. নজরুল বেপারী (১৫), মো. আবু সুফিয়ান (২০), মো. জিসান (১৬), মো.নবীন হোসেন (১৮), মামুন হোসেন আলী (৩৫) ও মো. শাজালাল (২৪)। এদের বাড়ী চাঁদপুর সদর উপজেলার তরপুরচন্ডী ও বিষ্ণুপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায়।

নৌ থানার ওসি কামরুজ্জামান বলেন, ১৪ মার্চ সন্ধ্যা হতে ১৫ মার্চ সন্ধ্যা পর্যন্ত নৌ পুলিশ মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় জাটকা রক্ষায় অভিযান পরিচালনা করে। ১৫ মার্চ মধ্য রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান সরকারের নেতৃত্বে পদ্মা-মেঘনা নদীর বিভিন্ন এলাকায় হাতেনাতে এসব জেলেদের আটক করা হয়।

আসামিদের কাছ থেকে ৪০ হাজার মিটার কারেন্ট জাল ৩টি ইঞ্জিনচালিত পুরাতন কাঠের তৈরি জেলে নৌকা জব্দ করা হয়। জব্দ করা আলামত নৌ পুলিশ হেফাজতে রয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।