নানা আয়োজনে ইবিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকীতে পালন

নানা আয়োজনে ইবিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকীতে পালন

ছবি- নিউজজোন বিডি

ইবি প্রতিনিধি: দিনব্যাপী নানা আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ পালিত হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে রোববার (১৭ মার্চ) সকাল পৌনে ১০টায় প্রশাসন ভবন চত্বর থেকে আনন্দ র‌্যালি বের করে বিশ^বিদ্যালয় প্রশাসন। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটকসংলগ্ন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে গিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদনে মিলিত হয়।

সেখানে শ্রদ্ধঞ্জলি নিবেদন করে বিশ^বিদ্যালয় প্রশাসন। উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান পুষ্পস্তবক অর্পণ করেন। একে একে বিভিন্ন সমিতি, হল, বিভাগ, ছাত্রসংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। এর আগে সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবন চত্বরে বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য।

পরে সকাল সাড়ে ১০টায় বিশ^বিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে দিবসটি উপলক্ষে পূর্বে অনুষ্ঠিত রচনা, ভাষণ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এদিকে, বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে দুপুরে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে মোট ১০৪টি গাছ লাগিয়েছে সাদ্দাম হোসেন হল ছাত্রলীগ। শাখা ছাত্রলীগের সহসভাপতি মৃদুল রাব্বির নেতৃত্বে এসময় হল ছাত্রলীগের কর্মীরা উপস্থিত ছিলেন।