স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

প্রতীকী ছবি

স্ত্রীকে হত্যার মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত প্রধান আসামি নজরুল ইসলাম ১৪ বছর পর র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছে। গতকাল সোমবার রাত সাড়ে ৯ টার দিকে তাকে পিরোজপুর সদরের কৃষ্ণচূড়া এলাকা থেকে গ্রেফতার করেছে বরিশাল র‌্যাব-৮ সদস্যরা।

পিরোজপুর সদর থানার চলিশা এলাকার মৃত জাবেদ আলী খানের ছেলে মোঃ নজরুল ইসলাম (৫৩)। সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাব-৮ এর মিডিয়া সেল। 

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গত ২০০৯ সালের ১৩ সেপ্টেম্বর পিরোজপুর সদর থানার ধূলিয়ারী কদমতলা গ্রামের ঝরঝরিয়া তলা নামক স্থানে একটি ডোবা থেকে অজ্ঞাতনামা নারীর মরদেহ উদ্ধার করে থানা পুলিশ। ঐ ঘটনায় থানা পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

উদ্ধার হওয়া মরদেহটি গ্রেফতার সাজাপ্রাপ্ত নজরুল ইসলামের স্ত্রী নাসিমা (২০) এর বলে শনাক্ত করা হয়। নাসিমার মৃত্যুর ঘটনার সাথে স্বামী নজরুলের সম্পৃক্ততা প্রমাণিত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড ও বিশ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। 

এদিকে নজরুল ইসলাম পলাতক থাকায় তার বিরুদ্ধে আদালত ওইসময় গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
র‌্যাব জানায়, র‌্যাব-৮, সিপিএসসি, বরিশাল ছায়াতদন্ত করে এবং আধুনিক তথ্য ও প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়। আসামি নজরুল ইসলামকে পিরোজপুর সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।