সৌম্যর কনকাশন বিশ্বাস হচ্ছে না লঙ্কানদের

সৌম্যর কনকাশন বিশ্বাস হচ্ছে না লঙ্কানদের

সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে বাউন্ডারি লাইনে আঘাত পেয়ে মাঠ ছাড়েন সৌম্য সরকার। প্রথমে মনে হচ্ছিল হাঁটুতে ব্যথা পেয়েছেন তিনি। তবে পরে জানা যায়, মাথায় আঘাত পেয়েছেন সৌম্য। যার কারণে তার কনকাশন বদলি হিসেবে ইনিংস উদ্বোধন করেন তানজিদ হাসান তামিম।

বদলি হিসেবে খেলতে নেমে ৮১ বলে ৮৪ রানের ইনিংস খেলেন তামিম। তার এই বিধ্বংসী ইনিংসেই ম্যাচের ব্যবধান গড়ে যায়। তবে সৌম্য কনকাশন সাব নিয়ে সন্তুষ্ট হতে পারেনি লঙ্কানরা।

সিরিজ হারের পর লঙ্কানদের সহকারী কোচ নাভিদ নেওয়াজ বলেন, কনকাশন সাব দেখে আমরা খুবই অবাক হয়েছি। আমরা ফুটেজ দেখেছি। সে বল ধরার জন্য ডাইভ দেয়। মাথায় চোট লাগার মতো কিছু দেখিনি। তবে ম্যাচ অফিসিয়ালদের সিদ্ধান্তকে তো সম্মান জানাতে হবে।

অন্যদিকে বিসিবি জানিয়েছে, আইসিসির কনকাশন রিপ্লেসমেন্টের নিয়ম মেনেই সৌম্যর বদলি হিসেবে তানজিদ তামিমকে নেয়া হয়েছে। সৌম্য মূলত একাধিক চোট পেয়েছেন। হাঁটুতে আঘাত তো পেয়েছেনই, মাটিতে পড়ে যাওয়ার সময় মাথায়ও আঘাত লেগে মাথাব্যথা শুরু হয়েছে তার। এমনকি চোখেও ঝাপসা দেখছেন তিনি।

এ ব্যাপারে জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম খান বলেন, সৌম্য বাউন্ডারি বাঁচানোর চেষ্টা করতে গিয়ে পড়ে যায় এবং বিজ্ঞাপনের বিলবোর্ডে ধাক্কা খায়। তার মাথা এ সময় মাটিতে আঘাত পায় এবং কাঁধেও জোরে চোট লাগে। এরপর তার মাথাব্যথা শুরু হয় এবং দেখতে সমস্যা হচ্ছিল। সে মাঠ ছাড়ার পরপরই এসসিএটি৫ করানো হয়েছে। সে হাঁটুতেও চোট পেয়েছে।