মা-বাবার কবরের পাশে সংগীতশিল্পী খালিদকে দাফন

মা-বাবার কবরের পাশে সংগীতশিল্পী খালিদকে দাফন

ছবি: সংগৃহীত

জনপ্রিয় সংগীতশিল্পী ‘চাইম’ ব্যান্ডের প্রধান ভোকালিস্ট খালিদ হোসেনের দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বাদ জোহর গোপালগঞ্জের এস এম মডেল সরকারি হাই স্কুল প্রাঙ্গণে জানাজা শেষে তার মরদেহ গেটপাড়া কবরস্থানে মা-বাবার কবরের পাশে দাফন করা হয়।

এর আগে, সোমবার সন্ধ্যায় হৃদ্‌রোগে আক্রান্ত হন এ সংগীতশিল্পী। পরে তাকে রাজধানীর একটি হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার বয়স হয়েছিল ৫৬ বছর। খালিদের মৃত্যুতে দেশের সংগীত ভুবনে শোকের ছায়া নেমে এসেছে।

খালিদের মরদেহ গোপালগঞ্জে নেয়ার পর পরিবারের সদস্য, সহপাঠী, বন্ধু ও ভক্তরা এক নজর দেখার জন্য ভিড় করেন। অনেকেই কান্নায় ভেঙে পড়েন। তার জানাজায় গীতিকার-সুরকার প্রিন্স মাহমুদ, আত্মীয়-স্বজন, প্রতিবেশী, ভক্ত, শুভাকাঙ্ক্ষী, শুভানুধ্যায়ীসহ গোপালগঞ্জের স্থানীয় বিভিন্ন সংগঠনের সদস্য, স্থানীয় লোকজন, ও মসজিদের মুসল্লিরা অংশ নেয়। পরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা উদীচী সংসদসহ বিভিন্ন সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর খালিদের মরদেহ নিয়ে যাওয়া হয় গেটপাড়া এলাকার পৌর কবর স্থানে। সেখানে বাবা-মায়ের কবরের পাশে তাকে শায়িত করা হয়।

১৯৮১ সাল থেকে গানের জগতে যাত্রা গোপালগঞ্জে জন্ম নেয়া এ শিল্পীর। ১৯৮৩ সালে ‘চাইম’ ব্যান্ডে যোগ দেন। একের পর এক হিট গান উপহার দিয়ে অল্প সময়েই খ্যাতি পান তিনি।

খালিদের গাওয়া জনপ্রিয় গানের মধ্যে রয়েছে- ‘সরলতার প্রতিমা’, ‘কোনো কারণেই ফেরানো গেল না তাকে’, ‘হয়নি যাবারও বেলা’, ‘যদি হিমালয় হয়ে দুঃখ আসে’ ইত্যাদি।