মাথায় ব্যান্ডেজ নিয়েই কাজে যোগ দিলেন মমতা

মাথায় ব্যান্ডেজ নিয়েই কাজে যোগ দিলেন মমতা

মমতা বন্দোপাধ্যায়

নিজ বাসায় ব্যায়াম করতে গিয়ে কপালে চোট পেয়ে আহত হয়েছিলেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এখনো পুরোপুরি সেরে উঠেননি, এর মধ্যেই কাজে যোগ দিয়েছেন আলোচিত এই নেত্রী।

মঙ্গলবার (১৯ মার্চ) তাকে পশ্চিমবঙ্গের প্রশাসনের প্রাণকেন্দ্র নবান্নে অফিস করেছেন মুখ্যমন্ত্রী। মানুষের কাজ শেষ রক্তবিন্দু দিয়ে করে যাবেন বলে অঙ্গীকার করেছেন তিনি।

গত বৃহস্পতিবার বাড়িতে পড়ে গিয়ে মাথায় চোট পেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার কপালে তিনটি সেলাই পড়ে। নাকেও একটি সেলাই পড়ে। এসএসকেএম হাসপাতালে চিকিৎসা হওয়ার পর তিনি বাড়ি ফিরে আসেন। তারপর থেকে সাময়িক বিশ্রামেই ছিলেন। চিকিৎসকরা বাড়িতে এসে দেখে যান তাকে।

মুখ্যমন্ত্রীকে হাসপাতালে থাকার পরামর্শ দিয়েছিল এসএসকেএম। কিন্তু তিনি তা না শুনে বাড়ি ফিরে যান। কলকাতায় একটি ভবন ধসের ঘটনা শুনে মুখ্যমন্ত্রী মাথায় ব্যান্ডেজ নিয়েই সেখানে ছুটে যান। আহতদের সঙ্গে দেখা করতে হাসপাতালেও যান তিনি।

এদিকে মঙ্গলবার যে তিনি এভাবে নবান্নে পৌঁছে যাবেন সেটা অনেকেই জানতেন না। রাস্তায় যখন জনগণ মুখ্যমন্ত্রীকে দেখলেন তখন অনেকের মধ্যে আলোচনা শুরু হয়ে যায়। মাথায় ব্যান্ডেজ নিয়ে নবান্নে যাচ্ছেন দেখে বাংলার মানুষজনের বক্তব্য- একেই বলে কাজের তাগিদ। মাথায় চোট নিয়েও কাজ করতে চলেছেন। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এক্স হ্যান্ডেলে চোট পাওয়ার ছবি প্রথম দেওয়া হয়েছিল। রক্তাক্ত সেই ছবি দেখে আঁতকে উঠেছিল বাংলা। আবার আজ দেখলেন বাংলার মানুষজন, মাথায় আঘাত, ব্যথা। যন্ত্রণা নিয়েও মানুষের কাজ করতে বেরিয়ে পড়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাধা হয়ে দাঁড়াতে পারেনি শারীরিক ব্যথা। তার ইচ্ছাশক্তির কাছে তাও পরাজিত হলো।