ফোনালাপ ফাঁস নিয়ে লাইভে আসছেন তামিম

ফোনালাপ ফাঁস নিয়ে লাইভে আসছেন তামিম

তামিম ইকবাল

তামিম ইকবাল ক্রিকেটে নেই অনেক দিন, তবে আলোচনা থেকে দূরে নেই তিনি। বিভিন্ন ঘটনায় মাঠের বাহিরে থেকেও আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে আসছেন এই ড্যাশিং ওপেনার। আবারো নতুন করে আলোচনায় তামিম। নৈপথ্যে একটা ফোনালাপ ফাঁস।

মঙ্গলবার রাতে হঠাৎ হুলুস্থুল পড়ে যায় ক্রিকেট পাড়ায়। তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজের একটি ফোনালাপ ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। তাতে বন্ধু মুশফিককে নিয়ে বেশ আক্ষেপ করতে দেখা যায় তামিমকে, এমনকি ছিল হুমকিও।

ঘটনার পর থেকে ভক্তরা বিভিন্ন আলোচনা-সমালোচনায় মেতেছেন। সবার মনেই প্রশ্ন, কী আছে ওই রেকর্ডের পেছনে? কেউ দু’জনের সম্পর্কের ফাঁটল হিসেবে বিষয়টি দেখলেও, কেউ বলছেন নিছক বিজ্ঞাপন করতেই এমন অভিনয় করেছেন তামিম-মিরাজ।

বিষয়টা নিয়ে আলোচনা বহুদূর গড়ানোর আগেই এগিয়ে আসেছেন তামিম। কী আছে ওই রেকর্ডের পেছনে, সে বিষয়ে কথা বলতে ফেসবুক লাইভ করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে এই ঘোষণা দেন তামিম।

যেখানে শুধু ফোনালাপ ফাঁস নয়, তামিম নিজ জন্মদিনে শুভেচ্ছা জানানোয় সমর্থকদের প্রতিও কৃতজ্ঞতা জানান। তামিম লেখেন, ‘জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে আমাকে মনে রাখার জন্য আমি আপনাদের প্রতি কৃতজ্ঞ। মঙ্গলবার থেকে একটা ফোনকল নিয়ে অনেক কথা হচ্ছে। আজ সন্ধ্যা ৭টায় লাইভে আসছি।’

মঙ্গলবার রাতে একটি বেসরকারি টিভি চ্যানেলে তামিম ও মিরাজের মধ্যকার একটি ফোনালাপ প্রকাশ করে প্রতিবেদন করা হয়। তাতে শোনা যায়, কোনো এক কারণে সতীর্থ মুশফিকুর রহিমের ওপর ক্ষোভ প্রকাশ করছেন তামিম। নালিশ করছেন মেহেদী মিরাজের কাছে। যেখানে সায় দিচ্ছেন মিরাজও।

সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই বলছেন, এটি পরিকল্পিত কোনো রেকর্ড হতে পারে। কোনো কোম্পানির বিজ্ঞাপনের অংশ হিসেবে এমনটি করা হতে পারে।

তবে ক্রিকেট বোদ্ধাদের মতে, বিষয়টি যদি ইচ্ছেকৃতও হয়, তাহলে সেটি ভালো চর্চা নয়। কেউই চায় না ফোন রেকর্ড ফাঁস হোক। আবার বিস্তারিত না জানিয়ে খবর প্রচার করাও ঠিক না।

সন্ধ্যায় তামিম ফেসবুক লাইভে যুক্ত হয়ে ফোন রেকর্ডের বিষয়ে ব্যাখ্যা দিলেই বিষয়টি পরিষ্কার হবে বলে ধারণা করা হচ্ছে।