হোয়াটসঅ্যাপে দেয়া যাবে ১ মিনিটের ভিডিও

হোয়াটসঅ্যাপে দেয়া যাবে ১ মিনিটের ভিডিও

ছবি: সংগৃহীত

একের পর এক নতুন ফিচার নিয়ে আসছে মেটার মালিকানাধীন মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। প্রতিনিয়তই এর ফিচারগুলোতে থাকছে নতুন চমক। এবার অ্যাপটি নতুন এক ফিচার নিয়ে এসেছে। যেখানে স্ট্যাটাস আপডেটে এক মিনিটের ভিডিও শেয়ার করতে পারবেন।

এর আগে, হোয়াটসঅ্যাপে স্ট্যাটাসে মাত্র ৩০ সেকেন্ডের ভিডিও পোস্ট করা যেত। তবে এই নতুন ফিচারটিতে স্ট্যাটাসের সময়সীমা বাড়ানো হয়েছে। নতুন এই ফিচারের তথ্য দিয়েছে হোয়াটসঅ্যাপ বেটা ইনফো। শুধু তাই নয়, নতুন ফিচারের একটি স্ক্রিনশটও শেয়ার করেছে ব্লগটি।

 

আপাতত এই নতুন ফিচারটি কোম্পানি বিটা ব্যবহারকারীদের জন্য রোল আউট করছে। বিটা ব্যবহারকারীরা অ্যানড্রয়েড ২.২৪.৭.৬-এর জন্য হোয়াটসঅ্যাপ বিটাতে এই আপডেটটি পরীক্ষা করতে পারবেন। অর্থাৎ আপনি যদি বিটা ব্যবহারকারী হন, তাহলে এবার থেকে এক মিনিটের ভিডিও স্ট্যাটাসে দিতে পারবেন।

বিটা টেস্টিং শেষ হলেই এই নতুন ফিচারটি বিশ্বব্যাপী ব্যবহারকারীদের জন্য চালু করা হবে।

স্ট্যাটাস আপডেট ফিচার ছাড়াও হোয়াটসঅ্যাপ আরও একটি ফিচার নিয়ে কাজ করছে। এই ফিচারে মাধ্যমে হোয়াটসঅ্যাপে ইউপিআই (টচও) পেমেন্টের জন্য কিউআর (ছজ) কোড স্ক্যান করতে পারবেন। বেটা ইনফোর এক প্রতিবেদনে বলা হয়েছে, সংস্থাটি এই বৈশিষ্ট্যটির বিটা পরীক্ষা করছে, শুধুমাত্র তারপরে এই বৈশিষ্ট্যটি সারাবিশ্বের ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে।