তাক লাগানো স্মার্টফোন আনল ভিভো

তাক লাগানো স্মার্টফোন আনল ভিভো

ছবি: সংগৃহীত

চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ভিভো দুর্দান্ত ক্যামেরার স্মার্টফোন আনল। মডেল ভিভো টি৩ ৫জি। হাই-এন্ড প্রসেসরের সঙ্গে এতে পাবেন দারুণ ক্যামেরা ফিচার। এই ফোনে লেটেস্ট অ্যানড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম দিয়েছে সংস্থা। এতে শক্তিশালী ব্যাটারির সঙ্গে থাকছে ফাস্ট চার্জিং সাপোর্টও। দুইটি রঙ এবং স্টোরেজ অপশনে পাবেন এই স্মার্টফোন।

এক বছরের মধ্যে ভিভো টি২ স্মার্টফোনের উত্তরসূরি লঞ্চ করে ফেলল ভিভো। গত বছর এপ্রিলে বাজারে এসেছিল টি২ ৫জি স্মার্টফোন। এবার এলো  ভিভো টি৩ ৫জি স্মার্টফোন। দুই ধরনের স্টোরেজ ক্যাপাসিটি পাওয়া যাবে এই হ্যান্ডসেটে। অপারেটিং সিস্টেম মিলবে অ্যানড্রয়েড ১৪। শক্তিশালী ব্যাটারি ক্যাপাসিটির সঙ্গে এতে ফাস্ট চার্জিং প্রযুক্তিও পাওয়া যাবে।

ভিভো টি৩ স্মার্টফোনের দুইটি ভ্যারিয়েন্ট লঞ্চ করা হয়েছে। এর একটি পাওয়া যাবে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম ভার্সনে। আরেকটি মিলবে ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি রম ভার্সনে। ক্রিস্টাল ফ্লেক এবং কসমিক ব্লু অপশন পাওয়া যাবে ফোনটি।

ভিভো টি৩ ৫জি স্মার্টফোনে রয়েছে ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলিড ডিসপ্লে। এতে ১২০ হার্জ রিফ্রেশ রেট এবং ১৮০০ নিটস পিক ব্রাইটনেস মিলবে। বর্তমানে প্রায় সব স্মার্টফোনেই গেমিং, সোশ্যাল মিডিয়া ও ভিডিয়ো স্ট্রিমিং করা হয়। যা বেশ চাপ তৈরি করে প্রসেসরের উপর। এই চাপ সহ্য করার জন্য অক্টোকোর মিডিয়াটেক ডায়মেনসিটি ৭২০০ প্রসেসর দেওয়া হয়েছে।

ব্যাক প্যানেলে রয়েছে ডুয়াল ক্যামেরা। যার মধ্যে প্রাইমারি ক্যামেরা ৫০ মেগাপিক্সেলের। এতে সনি সেন্সর সঙ্গে অপটিকাল ইমেজ স্টেরিলাইজেশন সাপোর্ট এবং ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা দেওয়া হয়েছে। এতে এলইডি ফ্ল্যাশ ইউনিট সাপোর্ট রয়েছে। ফোনের সামনে মিলবে হোল পাঞ্চ কাট-আউট যার মধ্যে রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

ব্যাটারির ক্ষেত্রে ভিভো নিয়ে এসেছে ৫০০০ এমএএইচ ব্যাটারি প্যাক। স্মার্টফোনে বর্তমানে যে হারে মাল্টি-টাস্কিং করা হয় তার জন্য এই শক্তিশালী ব্যাটারি প্যাক দরকার পড়ে। দ্রুত চার্জিংয়ের জন্য ফোনে রয়েছে ৪৪ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট।

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ৫জি।