নজরুল বিশ্ববিদ্যালয়ে গণ ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত

নজরুল বিশ্ববিদ্যালয়ে গণ ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত

সংগৃহীত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে গণ ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৫ মার্চ) সাধারণ শিক্ষার্থীদের উদ‍্যোগে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল কেন্দ্রীয় খেলার মাঠে গণ ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

এছাড়াও ইফতারে কুরআন তিলাওয়াত,ইসলামের গুরুত্ব, মহাত্ম,তাৎপর্য নিয়ে আলোচনা  এবং ইসলামী সঙ্গীত পরিবেশন করা হয়। উক্ত অনুষ্ঠানে শিক্ষার্থীরা ইফতারের প্রায় ঘন্টাখানেক আগে থেকে আসা শুরু করেন এবং আযানের প্রায় আধা ঘণ্টা আগে শিক্ষার্থীরা দলবেঁধে আসতে থাকেন। অনেকেই ব‍্যক্তিগতভাবে ঠান্ডা পানি, শরবত সহ আনুষাঙ্গিক খাবারও নিয়ে আসতে থাকেন। প্রায় পাঁচ শতাধিক শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে গণ ইফতার ও আলোচনা সভাটি এক মিলনামেলায় পরিণত হয়। 

আয়োজক কমিটির সদস্য নাইমুর রহমান দূর্জয় বলে, বিশ্ববিদ্যালয়ে আমরা পরিবার থেকে সবাই দূরে থাকি এবং হলে সবাই বিচ্ছিন্ন ভাবে ইফতার করি। বিশ্ববিদ্যালয় এ একটি পরিবার এবং এই পরিবারের সদস্যরা একদিন একসঙ্গে ইফতার করার জন‍্যই আমাদের এই উদ‍্যোগ। ৫০০ জনের ও অধিক শিক্ষার্থী আমরা  অংশ গ্রহণ করতে পেরেছি এটা সত‍্যিই আনন্দদায়ক।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি বলেন, এটা  নি:সন্দেহে একটি ভালো উদ‍্যোগ। এধরনের উদ‍্যোগ বিশ্ববিদ্যালয়ে সবার মধ্যে ভ্রাতৃত্ব ও সম্প্রিতির বন্ধন বৃদ্ধি করবে।

প্রায় পাঁচ শতাধিক শিক্ষক - শিক্ষার্থীদের অংশগ্রহণে গণ ইফতার ও আলোচনা সভাটি এক মিলনামেলায় পরিণত হয়।