সাইফ-কারিনার ছেলে তৈমুরের শরীরে রবি ঠাকুরের রক্ত?

সাইফ-কারিনার ছেলে তৈমুরের শরীরে রবি ঠাকুরের রক্ত?

ছবি: সংগৃহীত

শাহিদ কাপুরকে ভুলে সাইফ আলী খানের হাত ধরেছিলেন কারিনা কাপুর। সে অনেক বছর আগের কথা। সাইফিনার এখন সুখের সংসার। তাদের ঘর আলো করে রেখেছে দুই ছেলে তৈমুর আলি খান এবং জেহ আলি খান।

তবে সাইফ-কারিনার বড় ছেলে তৈমুর জন্মের পরপরই হয়েছিল ভাইরাল। রাতারাতি বনে গিয়েছিল তারকা। এমনকি তার আদলে পুতুলও বাজারে পাওয়া যেত সেসময়। জানেন কি এই তৈমুরের শরীরে বইছে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের রক্ত? 

ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, শুধু তৈমুর না, সাইফ ও তার ভাই-বোনেরাও রবীন্দ্রনাথের বংশধর। তার কারণ সাইফের মা অভিনেত্রী শর্মিলা ঠাকুর নিজে ঠাকুর পরিবারের মেয়ে। রবীন্দ্রনাথ ঠাকুর ব্রাহ্ম ছিলেন। কিন্তু শর্মিলারা নন। 

তিনি ছিলেন গুণীন্দ্রনাথ ঠাকুরের বংশধর। গুণীন্দ্রনাথরা ব্রাহ্ম ছিলেন না, তার ব্রাহ্মণ। ঠাকুর পরিবারের কন্যা হওয়ার সুবাদে ছোটবেলা থেকেই সাংস্কৃতিক পরিবেশে বড় হয়েছেন শর্মিলা। নাচ-গান-আবৃত্তি-সাহিত্যচর্চা এসব কিছুই ছিল তার বেড়ে ওঠার সঙ্গী। পারিবারিক সংস্কৃতিতে সম্পূর্ণ শিক্ষা লাভ করেছিলেন শর্মিলা। সুতরাং এটা স্পষ্ট যে শর্মিলার কারণেই সাইফদের ভাইবোন ও তাদের সন্তান। 

২০১২ সালে বিয়ের পিঁড়িতে বসেন সাইফ কারিনা। ২০১৬ সালে জন্ম নেয় তাদের প্রথম সন্তান তৈমুর। ২০২১ সালে পৃথিবীর আলো দেখে সাইফিনা দম্পতির দ্বিতীয় পুত্র জেহ আলি খান।