রিয়েলমি সি৬৫ ফোন কেমন হবে?

রিয়েলমি সি৬৫ ফোন কেমন হবে?

ছবি: সংগৃহীত

চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান রিয়েলমি শিগগিরই বাজারে আনছে নতুন স্মার্টফোন। যার মডেল রিয়েলমি সি৬৫। এই ফোনটি কেমন হবে তা নিয়ে ইতিমধ্যে জল্পনা-কল্পনা চলছে। যদিও জানা গেছে এই ফোনের বেশিরভাগ কনফিগারেশন।

রিয়েলমি সি৬৫ ফোনের যে ছবি এখন প্রকাশ্যে এসেছে সেখানে দেখে বোঝা গিয়েছে, আলোতে এই ফোনের ব্যাক প্যানেল চকচক করবে। আয়তাকার ক্যামেরা ইউনিট রয়েছে ফোনের রেয়ার প্যানেলের বাঁদিকে উপরের কোণে।

রিয়েলমি 'সি' সিরিজের এই ফোন কবে নাগাদ বাজারে আসবে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। 

গতবছর অর্থাৎ ২০২৩ সালের মার্চ মাসে লঞ্চ হয়েছিল রিয়েলমি সি৫৫ ফোন । এরই সাকসেসর হিসেবে রিয়েলমি সি৬৫ ফোন লঞ্চ হতে চলেছে। 

ভিয়েতনামে রিয়েলমি সি৬৫ ফোন আগামী ৪ এপ্রিল লঞ্চ হবে বলে জানা গিয়েছে, রিয়েলমি ভিয়েতনামের ইনস্টাগ্রাম পোস্ট থেকে। দুটা রঙে এই ফোন লঞ্চ হবে ভিয়েতনামে। যে পোস্ট শেয়ার করা হয়েছে সেখানে দেখা গিয়েছে ফোনের ব্যাক প্যানেলে চকচকে ভাব রয়েছে। 

রিয়েলমি সি৬৫ ফোন সম্পর্কে কী কী জানা গেছে?
রিয়েলমি সংস্থার ভাইস প্রেসিডেন্ট জানিয়েছেন, এই ফোন ভিয়েতনাম ছাড়াও ফিলিপিন্স, মালয়েশিয়া, বাংলাদেশ এবং ইন্দোনেশিয়ায় খুব তাড়াতাড়ি লঞ্চ হতে চলেছে। আরও বেশ কিছু দেশে যে রিয়েলমি সি৬৫ ফোন লঞ্চ হবে সেই আভাসও দিয়েছেন রিয়েলমি সংস্থার ওই কর্তা। তবে কোন কোন দেশ এবং কবে, সেই সম্পর্কে কিছু জানা যায়নি। ইতিমধ্যেই বেশ কিছু সার্টিফিকেশন সাইটে রিয়েলমি সি৬৫ ফোনের নাম দেখা গেছে। ফোনের ডিজাইন এবং বেশ কিছু স্পেসিফিকেশন প্রকাশ্যেও এসেছে।

উল্লেখ্য, রিয়েলমি সি৫৫ ফোনও এশিয়ার নির্দিষ্ট কয়েকটি দেশেই লঞ্চ হয়েছিল। অন্যদিকে জানা গিয়েছে, ভিয়েতনামে ২ এপ্রিল থেকে বিভিন্ন রিটেল স্টোরে পাওয়া যাবে রিয়েলমি সি৬৫ ফোন। 

রিয়েলমি সি৬৫ ফোনের যে ছবি এখন প্রকাশ্যে এসেছে সেখানে দেখে বোঝা গিয়েছে, আলোতে এই ফোনের ব্যাক প্যানেল চকচক করবে। আয়তাকার ক্যামেরা ইউনিট রয়েছে ফোনের রেয়ার প্যানেলের বাঁদিকে উপরের কোণে। সেখানে দুটো সেন্সরের জায়গার সঙ্গে রয়েছে একটি এলইডি ফ্ল্যাশ ইউনিট। ফোনের ডানদিকের সাইডের অংশে রয়েছে পাওয়ার বাটন এবং ভলিউম রকার্স। পাওয়ার বাটনটিকেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর হিসেবেও ব্যবহার করা যাবে বলে অনুমান করা হচ্ছে। অত্যন্ত পাতলা এবং স্লিক ডিজাইন নিয়ে রিয়েলমি সি৬৫ ফোন লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের সাপোর্ট থাকবে এই ফোনে। এছাড়াও থাকবে শক্তিশালী একটি প্রসেসর বা চিপসেট, ১৬ জিবি পর্যন্ত ডায়নামিক র‍্যামের সাপোর্ট। এর পাশাপাশি রিয়েলমি সি৬৫ ফোনে ডায়নামিক বাটন, রাইডিং মোড এবং স্মার্ট কোড স্ক্যান করার মতো বিশেষ ফিচার থাকবে বলে অনুমান করা হচ্ছে।