নেত্রকোনায় কৃষকের ঝুলন্ত লাশ উদ্ধার

নেত্রকোনায় কৃষকের ঝুলন্ত লাশ উদ্ধার

প্রতিকী ছবি

নেত্রকোনার দুর্গাপুরে রাতে জমিতে পানি দিতে যাওয়া কৃষক আব্দুর রহিমের (৩০) ঝুলন্ত লাশ মিলল পরদিন গাছের ডালে। পরিবার ও স্বজনদের দাবী হত্যা।

দুর্গাপুর সদর ইউনিয়নের চন্দ্রকোনা গ্রামের আত্রাখালী নদীর পাড়ের মেরা গাছের একটি ডাল থেকে ঝুলন্ত অবস্থায় কৃষকের লাশ উদ্ধার করে দুপুরে ময়নাতদন্তের জন্য নেত্রকোনা মর্গে পাঠিয়েছে। রহিম ওই গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে।

মৃতের পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শনিবার রাত সাড়ে ৯টার দিকে রহিম তার কৃষি জমিতে পানি দেওয়ার জন্য বাড়ি থেকে বের হন। এরপর রাতে বাড়ী না ফেরায় রবিবার সকালে তার মা হালেমা খাতুন ছেলেকে খুঁজতে বের হন। এক পর্যায়ে নদীর পাড়ের একটি মেরা গাছে রহিমের ঝুলন্ত দেহ দেখে হালেমা চিৎকার শুরু করেন। এ সময় আশপাশের লোকজন এসে পুলিশকে খবর দেয়।

নিহতের চাচা আহমদ আলী বলেন, রহিম আত্মহত্যা করার কোন কারণ নাই। আমাদের ধারণা, যে কেউ তারে মেরে ঝুলিয়ে রেখেছে। কারণ গলায় ফাস দিলে মুখ উপরের দিকে থাকবে না।  এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার (দুর্গাপুর সার্কেল) মোহাম্মদ আক্কাস আলী জানান, লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করা হয়েছে।

ময়না তদন্তের জন্য নেত্রকোনা জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পরে বুঝা যাবে হত্যানা অত্মহত্যা। তবে পরিবারের পক্ষ থেকে হত্যার কথা বলা হচ্ছে।