১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ৪৮ জন

১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ৪৮ জন

সংগৃহীত

মৌলভীবাজারে মাত্র ১২০ টাকায় পুলিশে চাকরি পেয়েছেন হতদরিদ্র এবং মধ্যবিত্ত পরিবারের ৪৮ জন। কোনো প্রকার হয়রানি, সুপারিশ এবং ঘুস ছাড়া সোনার হরিণ খ্যাত এই চাকরি পেয়েছেন তারা।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাতে জেলা পুলিশ লাইন্স ড্রিল শেডে প্রাথমিকভাবে নির্বাচিত ৪৮ জনের নাম ঘোষণা করেন নিয়োগ বোর্ডের সভাপতি ও জেলার পুলিশ সুপার মো. মনজুর রহমান।

বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে মৌলভীবাজার জেলার ৪৮ জন প্রার্থী প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন পুরুষ ৪১ জন এবং নারী ৭ জন। নির্বাচিতদের মধ্যে পুলিশ পোষ্য কোটায় ১ জন, মুক্তিযোদ্ধা কোটায় ৪, উপজাতি কোটায় ২, নারী সাধারণ কোটায় ৫ জন এবং পুরুষ সাধারণ কোটায় ৩৬ জন। এছাড়া ৭ জনকে অপেক্ষমান হিসেবে রাখা হয়েছে।

জেলা পুলিশ সুপার মো. মনজুর রহমান বলেন, আমরা শতভাগ স্বচ্ছ, নিরপেক্ষ ও মেধার ভিত্তিতে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছি। শুধু সরকারি ফি ১২০ টাকা ছাড়া আর কোনো টাকা-পয়সা কাউকে কোথাও খরচ করতে হয়নি।

তিনি আরও বলেন, আমি বিশ্বাস করি যারা পুলিশের কনস্টেবল পদে নির্বাচিত হয়েছেন তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট যুগের স্মার্ট পুলিশ হিসেবে জনগণের কল্যাণে কাজ করবে।

উল্লেখ্য, মৌলভীবাজার জেলা থেকে অনলাইনে মোট ১ হাজার ৭২২ জন প্রার্থী আবেদন করেন। তিন ধাপে শারীরিক সক্ষমতা যাচাই-বাছাই শেষে ৩৭০ জন প্রার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ৭৯ জন প্রার্থী মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন।