প্রখর রোদেও ব্যবহার করা যাবে টেকনোর এই ফোন

প্রখর রোদেও ব্যবহার করা যাবে টেকনোর এই ফোন

ছবি: সংগৃহীত

প্রথর রোদের স্মার্টফোনের ডিসপ্লে ঝাপসা দেখায়। ফলে ফোন ব্যবহার করতে অসুবিধায় পড়তে হয়। এই সমস্যার সমাধানে টেকনো আনল নতুন এক ফোন। যা প্রখর রোদেও ব্যবহার করা যাবে। এই ফোনের মডেল টেকনো পভা ৫ প্রো। এটি একটি ৫জি স্মার্টফোন। 

গত কয়েক সপ্তাহ ধরেই এই ফোনটি নিয়ে আলোচনা হচ্ছিল। অবেশেষে ফোনটি বাজারে এলো। টেকনো এই ফোনটি মিডরেঞ্জ প্রাইস সেগমেন্টে লঞ্চ করেছে। দেখে নেওয়া যাক এই ফোনের দাম। আর এতে কী কী বিশেষত্ব রয়েছে।

এই টেকনো ফোনটির ডিজাইন অনেকটা ইনফিনিক্স জিটি ১০ প্রোর মতোই। তবে এতে সামান্য পার্থক্য রয়েছে। টেকনো এই ফোনটির ডিজাইনের নাম দিয়েছে আর্ক ইন্টারফেস, যার পিছনের প্যানেলে রয়েছে ২০০টিরও বেশি এলইডি। এই লাইট ১০০টিরও বেশি কাস্টমাইজড সেটিংসের সঙ্গে বাজারে এসেছে। এই ফোনের পেছনের ডিজাইন সাধারণ স্মার্টফোনের থেকে একেবারেই আলাদা।

এই ফোনটিতে একটি ৬.৭৮ ইঞ্চির পাঞ্চ-হোল অ্যামোলিড ডিসপ্লে রয়েছে, যা ফুল এইচডি প্লাস রেজুলেশন এবং ১২০ হার্জ উচ্চ রিফ্রেশ রেটসহ পাওয়া যাবে।

কোম্পানি এই ফোনের স্ক্রিনে ১৩০০ নিটসের পিক ব্রাইটনেস দিয়েছে। এই ফোনের পিছনে তিনটি ক্যামেরার সেটআপ রয়েছে, যার মূল ক্যামেরা সেন্সরটি ১০৮ মেগাপিক্সেলের, দ্বিতীয় সেন্সরটি  ২ মেগাপিক্সেলের। সঙ্গে একটি অক্সিলারি লেন্সও দেওয়া হয়েছে। এই ফোনের ব্যাক ক্যামেরা ৩০এফপিএসে ভিডিও রেকর্ড করতে পারে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এই ফোনটিতে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

১২ ও ৮ জিবি র‌্যাম ভার্সনে এই ফোন কেনা যাবে। স্টোরেজ মিলবে ২৫৬ জিবি। দাম ২০ হাজার টাকা থেকে শুরু।