ছেলেকে বাঁচাতে গিয়ে নদীতে ডুবে গেলেন বাবা

ছেলেকে বাঁচাতে গিয়ে নদীতে ডুবে গেলেন বাবা

প্রতীকী ছবি

ফরিদপুরে চরভদ্রাসনে পদ্মা নদীর স্রোতে ভেসে যাওয়ার সময় ছেলেকে বাঁচাতে গিয়ে পদ্মা নদীতে ডুবে গেলেন বাবা শাহাদাত খান (৫৩)। বুধবার বিকেল ৩টার দিকে চরভদ্রাসন সদর ইউনিয়নের গোপালপুর ঘাট থেকে আনুমানিক সাতশ মিটার দূরে পদ্মা নদীর ড্রেজিং এলাকায় এ ঘটনা ঘটে। সন্ধ্যা সোয়া ৬টা পর্যন্ত দমকল বাহিনীর ডুবরিরা পদ্মা নদীতে ভেসে যাওয়া শাহাদাতকে উদ্ধার করতে পারেনি। শাহাদাত খান চরভদ্রাসন সদর ইউনিয়নের বাদুল্লা মাতুব্বরের ডাঙ্গী গ্রামের বাসিন্দা কুটি খানের ছেলে। 

শাহাদাত পেশায় একজন পোশাক ব্যবসায়ী। তিনি ঢাকার খিলক্ষেত এলাকায় বসবাস করেন। গ্রামের বাড়িতে ঈদ করবেন বলে শাহদাত তার স্ত্রী ও সন্তানদের গত সোমবার গ্রামের বাড়ি চরভদ্রাসন সদর ইউনিয়নের বাদুল্লা মাতুব্বরের ডাঙ্গীতে পাঠিয়ে দেন। বুধবার সকালে তিনি ঢাকা থেকে বাড়িতে আসেন। বিকেল ৩টার দিকে শাহাদাত তার ছোট ছেলে হাফিজুর রহমান ওরফে সিয়াম (১৬) এবং ভাতিজা তানভীর খানকে নিয়ে গোপালপুর ঘাট এলাকায় পদ্মা নদীতে গোসল করতে যান।
হাফিজুর রহমান ওরফে সিয়াম জানায়, সাঁতার কাটতে কাটতে এক পর্যায়ে নদীর স্রোতে ভেসে যেতে থাকে। এ সময় তার বাবা শাহাদাত তাকে উদ্ধার করতে পদ্মা নদীতে নেমে সাঁতরিয়ে তাকে উদ্ধার করে নদীর পাড়ে আসার সময় একটি জেলে নৌকার মাঝিরা প্রথমে তাকে উদ্ধার করে। কিন্তু তার বাবা পানিতে তলিয়ে যান।

এলাকাবাসী জানায়, প্রথমে তারা নদীতে নেমে শাহাদাতকে উদ্ধারের চেষ্টা করে। পরে চরভদ্রাসন দমকল বাহিনীর সদস্যরা উদ্ধার কজে অংশ নেয়। এরপর ফরিদপুর দমকল বাহিনীর দুই ডুবরি এসে উদ্ধার কাজ শুরু করেন।

চরভদ্রাসন দমকল বাহিনীর স্টেশন মাস্টার মুর্তজা ফকির বুধবার সন্ধ্যা সোয়া ছয়টার দিকে বলেন, এখন পর্যন্ত পদ্মা নদীতে নিখোঁজ শাহাদাতের সন্ধান পাওয়া যায়নি। ডুবরিরা উদ্ধার অভিযানে পরিচালনা করছেন।