“মেয়েরা প্লেন চালাচ্ছে, বাইক তো সামান্য ব্যাপার”

“মেয়েরা প্লেন চালাচ্ছে, বাইক তো সামান্য ব্যাপার”

ছবি : সংবাদাতা

নিজের গায়ে হলুদের দিনে শহরজুড়ে বন্ধু-বান্ধব ও সাথীদের নিয়ে বাইক চালিয়ে নিজের গায়ে হলুদ অনুষ্ঠানে যোগদান করেছে যশোরের মেয়ে  ফারহানা আফরোজ পুতুলি। তার এই ব্যতিক্রম ধর্মী গায়ে হলুদে যোগ দেয়ার ভিডিও ফেসবুকে দেয়ায় বর্তমানে ভাইরাল হয়েছেন তিনি।

ফারহানা জানান, অনেকে নেচে গেয়ে উদযাপন করে গায়ে হলুদের অনুষ্ঠান। আমি যেহেতু বাইক চালাতে পারি তাই বাইক চালিয়ে অনুষ্ঠান করেছি। ব্যতিক্রমী কিছু করার ভাবনা থেকেই এমন আয়োজন। এটি আমার নিজস্ব উদ্যোগে করেছি। অনেক আনন্দ করেছি বন্ধু-বান্ধব ও সাথীরা মিলে। তবে ফারহানার এই বাইক চালিয়ে গায়ে হলুদে যোগদানের ভিডিও নিয়ে অনেকে খারাপ ও অনেকে ভালো মন্তব্য করেছেন। 

এ সম্পর্কে তিনি আরও  বলেন, মানুষের পজিটিভ কথা গুলোই আমি নিচ্ছি,নেগেটিভ কথা গুলি নিলে, আমি কেন কেউই এগিয়ে যেতে পারবেনা। এদের কথা মানলে বাইক চালানোতো দূরের কথা ছুঁয়েও দেখতে পারতাম না। বর্তমানে মেয়েরা প্লেন চালাচ্ছে, বাইক তো সামান্য ব্যাপার। মেয়েদের পারিবারিক সাপোর্ট সেটা ,শ্বশুড় বাড়ী থেকেই হোক আর বাপের বাড়ী থেকেই হোক,সাপোর্ট থাকলেই মেয়েরা সব প্রতিবন্ধকতা জয় করতে পারবে। তিনি বাবার বাড়ির মতোই শ্বশুড় বাড়ি থেকে সাপোর্ট পাচ্ছেন বলেই তিনি এগিয়ে যেতে পারছেন। তার শ্বশুড় তার যাতায়াতের সুবিধার জন্য তাকে একটা বাইক কিনে দেবেন বলে তিনি আরও জানান।

২০১৭ সালে তার বিয়ে হয়। বিয়ের কিছুদিন পরে বাবা মারা যান এবং তখন পড়াশুনা শেষ হয়না। পড়াশশুনা শেষ হলে তাকে উঠিয়ে নেয়া হবে বলে এমন কথা ছিলো। যেটা গত ১৩ আগষ্ট গায়ে হলুদ ও ১৪ আগষ্ট বিয়ের অনুষ্ঠানের মাদ্যমে হয়। বর্তমানে তিনি তার শ্বশুর বাড়ী পাবনায় অবস্থান করছেন। 

ফারহানার মা  মাহমুদা হাসান জানান তার মেয়ে তার শখ পুরন করেছেন। কেউ সেটাকে ভালো আবার কেউবা খারাপ ভাবে নিতে পারে । সো তাদের ব্যাপার।

ফারহানার ভাই হাসান পারভেজ জানান, তার বোনের শখ পুরনের জন্য এমন আয়োজন। এখানে আমার বন্ধু-বান্ধব,আমার বোনের বন্ধু –বান্ধব,আমাদের আত্মীয় সবাই বাইক র‌্যালীতে ছিলেন। সেখানে আমাদের ভুল ছিলো বাইকটার লাইন ঠিকমত ঠিকমত মেন্টেইন করা হয়নি এবং হেলমেট ছিলোনা ।এটাই আমাদের একমাত্র ভুল ছিলো। এটা বাস্তবায়ন করে আমাদের ভালো লাগছে।

ফারহানার শ্বশুর শেখ আবদুল রশিদ দেশবাসীর কাছে তার বউমাকে নিয়ে বাজে কোন লেখালিখি না করার অনুরোধ জানান।