কাদিজকে হারিয়ে যুদ্ধের ঘোষণা দিলেন বার্সা কোচ

কাদিজকে হারিয়ে যুদ্ধের ঘোষণা দিলেন বার্সা কোচ

ছবি: সংগৃহীত

লা লিগায় গতকাল কাদিজের বিপক্ষে মঠে নেমেছিল বার্সেলোনা। চ্যাম্পিয়ন্স লিগের পিএসজির বিপক্ষে ম্যাচকে সামনে রেখে গতকাল একাদশে বেশ কিছু পরিবর্তন নিয়েই মাঠে নেমেছিল জাভি হার্নান্দেজের বার্সা, বিশ্রামে ছিলেন বেশ কয়েকজন নিয়মিত ফুটবলার। পরিবর্তিত স্কোয়াড নিয়েই ঠিকই জয় তুলে নিয়েছে কাতালানরা। কষ্টার্জিত জয়ের পর অবশ্য যুদ্ধের ঘোষণা দিয়েছেন কোচ জাভি।

পিএসজির বিপক্ষে জয় পাওয়া ম্যাচের স্কোয়াড থেকে আট পরিবর্ত নিয়ে কাল মাঠে নেমেছিল বার্সেলোনা। ফলে এর প্রভাব ছিল মাঠের খেলাতেও। তবে বল দখলে বেশ এগিয়েই ছিল কাতালানরা। ৬২ শতাংশ বল নিজেদের নিয়ন্ত্রণে রেখে শট নিয়েছিল ১২ টি, তবে লক্ষ্যে ছিল কেবল ২টি।

ওদিকে নিয়মিত ফুটবলারদের ছাড়া বার্সাকে পেয়ে কাল কাদিজও দাপুটে ফুটবল খেলেছে। প্রথমার্ধে বেশ কয়েকবার দারুণ আক্রমণ শাণিয়েছে দলটি। গোল করার মোক্ষম কিছু সুযোগ পেয়েছিল তারা। তবে বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগানের বাঁধা উতরাতে পারেনি তারা।

এদিকে বার্সা ম্যাচের লিড নেয় ৩৯ মিনিটে। কর্ণার থেকে পাওয়া বলে ওভারহেড কিক করে বল জালে পাঠান জোয়াও ফেলিক্স। প্রথমার্ধে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধেও বেশ কয়েকটি সুযোগ পেয়েছে বার্সেলোনা। ৬১ মিনিটে নিজের এবং দলের দ্বিতীয় গোলের সুযোগ হাতছাড়া করেছেন ফেলিক্স। ফলে শেষ পর্যন্ত ১-০ গোলের জয়ে নিয়েই মাঠ ছাড়ে কাতালানরা।

এদিকে জয়ের পর পিএসজির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচকে যুদ্ধ হিসেবেই ঘোষণা করেছেন বার্সা কোচ জাভি। তিনি বলেন, ‘মঙ্গলবার আমাদের একটি যুদ্ধ আছে (পিএসজির বিপক্ষে)। আমরা বড় কিছু করতে চাই। মৌসুমে সেরা ছন্দে থাকার সময়েই ম্যাচটা আমাদের সামনে এসেছে।’