বগুড়ায় ধূমপান করতে নিষেধ করায় কিশোরের আত্মহত্যা

বগুড়ায় ধূমপান করতে নিষেধ করায় কিশোরের  আত্মহত্যা

প্রতিকী ছবি

বগুড়ার শিবগঞ্জে ধূমপান করতে নিষেধ করায় অভিমানে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে ১০ম শ্রেণির শিক্ষার্থী সাহেদুজ্জামান সিয়াম (১৬)।মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল ৭টার দিকে উপজেলার পিরব ইউনিয়নের চাঁপাচিল গ্রামে এ ঘটনা জানাজানি হয়।

মৃত সিয়াম ওই গ্রামের আব্দুল মতিনের ছেলে ও স্থানীয় কিফাতুল্লাহ তুরাফ আলী কিন্ডারগার্টেন স্কুলের ১০ম শ্রেণির শিক্ষার্থী।মৃতের ফুফা গাজীউল হক জানান, সিয়ামের পরিবারের সদস্যরা ধূমপান করার বিষয়টি জানতে পেরে সিয়ামকে ধূমপান করতে নিষেধ করে এবং পারিবারিক ভাবে শাসন করে। এতে অভিমান করে গত সোমবার দিবাগত রাতে নিজ শয়ন কক্ষে বৈদ্যুতিক পাখার সাথে গলায় গামছা পেচিয়ে আত্মহত্যা করে।

ঘুম থেকে উঠতে দেরি হওয়ায় মঙ্গলবার সকাল ৭টার দিকে পরিবারের লোকজন তাকে ডাকাডাকির পর কোনো সাড়াশব্দ না পেয়ে ঘরের দরজা ভেঙে ভেতরে ঢুকে ঝুলন্ত অবস্থায় সিয়ামকে দেখতে পায়। পরে থানায় সংবাদ দেয়া হলে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) অব্দুর রউফ বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এই ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলার করা হয়েছে।