শিল্পী সমিতির নির্বাচন নিয়ে যা বললেন কাজী হায়াৎ

শিল্পী সমিতির নির্বাচন নিয়ে যা বললেন কাজী হায়াৎ

নির্মাতা কাজী হায়াৎ

আগামী ১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। এ দিন নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে এফডিসিতে সমিতির ভোটার ছাড়া অন্যদের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন। এমন সিদ্ধান্তে ক্ষোভ জানিয়েছেন অনেকেই।

এমনকি বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও ক্ষোভ প্রকাশ করেছেন চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্যরা। ফলে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে এফডিসিতে। এবার বিষয়টি নিয়ে কথা বলেছেন নির্মাতা কাজী হায়াৎ।

সম্প্রতি দেশের এক গণমাধ্যমে শিল্পী সমিতির নির্বাচনের দিন এফডিসিতে চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক সমিতিসহ অন্যান্য সমিতির সদস্যদের প্রবেশ না করার বিষয়ে প্রতিক্রিয়া জানান কাজী হায়াত।

ভোটের দিন অন্যান্য সমিতির সদস্যদের প্রবেশে নিষেধাজ্ঞায় ক্ষোভ প্রকাশ করছেন অনেকেই? বিষয়টি আপনি কীভাবে দেখছেন? এমন প্রশ্নের জবাবে কাজী হায়াৎ বলেন, ‘মিশ্র প্রতিক্রিয়া দিয়ে তারা করবে কী? তারা কি ভোটার? জিজ্ঞেস করেন তো তারা ভোটার কি না? তারা কেন আসবে? এক জায়গায় লোক জড়ো হওয়া নিষিদ্ধ অনেক সময়। প্রয়োজনের তাগিদে অনেক সময় নিষিদ্ধ হয়ে যায়।

সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে ভোটের দিন আইনশৃঙ্খলা রক্ষার্থে এফডিসিতে ভ্রাম্যমাণ ভ্রাম্যমাণ আদালতও বসানো হবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, চলতি বছর নির্বাচনে শিল্পী সমিতির দুটি প্যানেল অংশ নিচ্ছে। একটি খল অভিনেতা মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজলের এবং অন্যটি অভিনেতা মাহমুদ কলি ও চিত্রনায়িকা নিপুণ আক্তারের। এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরুর সঙ্গে সদস্য হিসেবে আছেন এ জে রানা ও বিএইচ নিশান।