গ্র্যান্ডমাস্টারকে হারিয়ে আবারও শীর্ষে নীড়

গ্র্যান্ডমাস্টারকে হারিয়ে আবারও শীর্ষে নীড়

ছবি: সংগৃহীত

বাংলাদেশের ফিদে মাস্টার মনন রেজা নীড় থাইল্যান্ডের হুয়া হিনে ২১তম ব্যাংকক চেস ক্লাব ওপেনে আরও এক গ্র্যান্ডমাস্টারকে হারিয়েছেন। পঞ্চম রাউন্ডের খেলায় বাংলাদেশ নৌবাহিনী ও নারায়ণগঞ্জের এই ফিদে মাস্টার পরাজিত করেছেন কাজাখস্তানের গ্র্যান্ডমাস্টার মাকনেভ ডেনিসকে। 

পঞ্চম রাউন্ডে ফিদে মাস্টার মনন রেজা নীড় সাদা ঘুঁটি নিয়ে রুই-লোপেজ ওপেনিং পদ্ধতিতে খেলে ৪৩ চালের মাথায় গ্র্যান্ডমাস্টার মাকনেভ ডেনিসের বিরুদ্ধে জয়ী হন। এই ইভেন্টের তৃতীয় রাউন্ডের খেলায় ফিদে মাস্টার মনন রেজা নীড় ভারতের গ্র্যান্ডমাস্টার আর এম ললিত বাবুকে পরাজিত করেন। চতুর্থ রাউন্ডে ড্র করে নীড়ের শীর্ষস্থান চ্যুতি হয়েছিল। আজ গ্র্যান্ডমাস্টারকে হারিয়ে নীড় ৫ খেলায় সাড়ে চার পয়েন্ট পেয়ে ৭ জনের সঙ্গে মিলিতভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন। 

পঞ্চম রাউন্ড শেষে বাংলাদেশ বিমানের আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল সাড়ে তিন পয়েন্ট, ফিদে মাস্টার মো. তৈয়বুর রহমান ও ফিদে মাস্টার নাইম হক তিন পয়েন্ট করে ও উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের তাসরিক সায়হান শান দেড় পয়েন্ট অর্জন করেছেন। আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল ভারতের ভেনু দেবদত্তকে ও ফিদে মাস্টার নাইম হক ভারতের পোরনা শ্রীকে পরাজিত করেন। ফিদে মাস্টার মো. তৈয়বুর রহমান ভারতের মহিলা ক্যান্ডিডেট মাস্টার আর্শিয়া দাসের সঙ্গে ও তাসরিক সায়হান শান রাশিয়ার ক্রিস্টপোভ কন্সটেনটিনের সঙ্গে ড্র করেন।