দিনাজপুরে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

দিনাজপুরে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

প্রতিকী ছবি

জমি নিয়ে বিরোধের জেরে বাড়ির দেয়াল নির্মাণকে কেন্দ্র করে দিনাজপুর শহরে বড় ভাইয়ের কুড়ালের আঘাতে মৃত্যু হয়েছে ছোট ভাইয়ের। এ ঘটনায় বড় ছেলেসহ তিনজনকে আসামি করে মামলা করেছেন নিহতের বাবা। 

বুধবার দিবাগত সন্ধ্যায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় ছোট ভাই রাসেল রেজা বাবু (২৪)। এর আগে দিনাজপুর পৌরশহরের পশ্চিম বালুয়াডাঙ্গা এলাকায় নিজ বাড়ির সামনে বড়ভাই মাসুদ রানা (৪০) তার ছোট ভাইকে কুড়াল দিয়ে আঘাত করেন।এরপর পালিয়ে যান তিনি।

মৃত ছোট ভাই রাসেল রেজা বাবু (২৪) দিনাজপুর পৌরশহরের পশ্চিম বালুয়াডাঙ্গা এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ কনস্টেবল বীর মুক্তিযোদ্ধা মো. হাসান আলীর ছেলে।

দিনাজপুর কোতয়ালী থানার ওসি মো. ফরিদ হোসেন বলেন, বুধবার সকালে মৃত রাসেল রেজা বাবুর (২৪) সাথে তার আপন বড়ভাই মো. মাসুদ রানার (৪০) ভিটাসহ জায়গা-জমি নিয়ে বিরোধ চলছিল। বাকবিতণ্ডার একপর্যায়ে বড়ভাই, তার ভাবী মোছা. রিমা বেগম, ভাতিজা মো. ফারহান আলী রনক কুড়াল দিয়ে রেজা বাবুর মাথায় ও পায়ে এলোপাথাড়ি আঘাত করে গুরুতর জখম করে।

রক্তাক্ত অবস্থায় তাৎক্ষণিক তাকে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল দিনাজপুরে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় রাসেল রেজা বাবুকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, এ হত্যাকাণ্ডের ঘটনায় বড় ছেলে, বড় ছেলের বউ ও তার সন্তানকে আসামি করে মামলা করেছেন নিহতের বাবা বীর মুক্তিযোদ্ধা মো. হাসান আলী।মাসুদ রানাসহ আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।